Connect with us

সিলেট বিভাগ

চিকিৎসককে ছুরিকাঘাতের হুমকি দিয়ে ডেন্টাল চেম্বারে ছাত্রলীগ নেতার চাঁদাবাজি!

Published

on

এক চিকিৎসককে ছুরিকাঘাতের হুমকি দিয়ে চাঁদা আদায় করলেন সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের এক সহ-সভাপতি। পরে চাপের মুখে তা অবশ্য ফেরত দিয়েছেন। এর পর থেকে এলাকায় তোলপাড় চলছে।

গত শনিবার সুনামগঞ্জের ছাতক পৌর শহরের আশা ডেন্টাল কেয়ারে এই ঘটনা ঘটে।

ডেন্টাল কেয়ারের চিকিৎসক সুধীর চন্দ্র রায় জানান, গত শনিবার সন্ধ্যায় ছাতক পৌর শহরের মেডিকেল রোড এলাকার বাসিন্দা সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি নয়ন দাশ অপু ও জেলা ছাত্রলীগের সদস্য হাসান আহমদসহ ছাত্রলীগের ৬-৭ জন ক্যাডার নিয়ে নিয়ে তার ডেন্টাল কেয়ারে হানা দেয়। এ সময় নয়ন দাশ অপু তার সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি পদ সম্বলিত একটি ভিজিটিং কার্ড দেখিয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। এ সময় তিনি টাকা দিতে অস্বীকৃতি জানালে অপু তার পকেট থেকে ছুরি বের করে তাকে হুমকি দেয়। একপর্যায়ে তিনি জিম্মি হয়ে পরিস্থিতি বুঝে ১১ হাজার টাকা দিয়ে বিদায় দেন।

সুধীর চন্দ্র রায় আরও জানান, ঘটনাটি জানাজানি হলে ওইদিন তিনি আইনের আশ্রয়ের প্রস্তুতি নেন। পরে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর তাপস চৌধুরী বিষয়টি আপোষ মীমাংসার উদ্যোগ নিয়ে তার উদ্যোগে ১১ হাজার টাকা ফেরত এনে দেন।

এ ব্যাপারে ছাতক পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর তাপস চৌধুরী জানান, প্রথমে নয়ন দাশ অপু ঘটনাটি অস্বীকার করে, পরে আমি নয়নকে মারধর করলে স্বীকার করে। বিস্তারিত সুধীর চন্দ্র রায় বলবেন এর বেশি তিনি বলতে রাজি হননি।

সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি দীপংকর কান্তি দে যুগান্তরকে বলেন, এ রকম অভিযোগ পাইনি, তবে কেউ অপরাধের সঙ্গে জড়িত থাকলে ছাড় দেয়ার কোনো সুযোগ নেই। সংগঠনের নিয়ম অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি নয়ন দাশ অপু জানান, তার বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তা সব মিথ্যা। ডেন্টাল কেয়ারের ডেন্টিস্ট সুধীর চন্দ্র রায়ের বিএমডিসির কোনো রেজিস্ট্রেশন নেই। তার (নয়ন দাশ অপু) রাজনৈতিক ছোট ভাইয়ের মায়ের দাঁতের ভুল চিকিৎসা করেন। এ জন্য তাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Advertisement
Click to comment

সিলেট বিভাগ

পঞ্চম শ্রেণি পাশ না করেই তিনি অভিজ্ঞ ডেন্টিস্ট!

Published

on

পঞ্চম শ্রেণি পাশ না করেই নিজেকে অভিজ্ঞ ডেন্টিস্ট পরিচয় দিয়ে গত এক যুগেরও অধিক সময় ধরে চিকিৎসা চালিয়ে যাচ্ছেন আব্দুল হান্নানে। বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) রেজিস্ট্রেশন কিংবা কোনো অনুমোদন ছাড়াই কলেজ রোডে চালাচ্ছেন চিকিৎসা কার্যক্রম।

এমন অভিযোগ উঠেছে সুনামগঞ্জের তাহিরপুরের বাদাঘাট কলেজ রোডে থাকা ডেন্টাল কেয়ারের পরিচালক ও কথিত ডেন্টিস্ট আব্দুল হান্নানের ড়।

ভুক্তভোগীদের অভিযোগ, সাম্প্রতিক সময়ে সরকারের স্বাস্থ্য বিভাগের নির্দেশনায় সারা দেশব্যাপী জেলা, উপজেলা স্বাস্থ্য বিভাগ, প্রশাসন,আইন-শৃঙ্খলা বাহিনীর দায়িত্বশীলরা মোবাইল কোর্টের মাধ্যমে সরকারের অনুমোদনহীন, লাইসেন্সবিহীন ডায়াগনস্টিক সেন্টার, হাসপাতাল ক্লিনিক, ডেন্টাল কেয়ার কাম ক্লিনিক বন্ধে তৎপর হয়েছেন। কিন্তু অদৃশ্য কারণে কথিত হান্নানের অবৈধ ডেন্টাল কেয়ারসহ তাহিরপুরের বাদাঘাটে নামে বেনামে থাকা আরও একাধিক অনুমোদনহীন ডেন্টাল কেয়ার, ভুয়া ডেন্টিস্টদের ব্যাপারে কোনো আইনি ব্যবস্থা নেওয়া হয়নি।

বুধবার দুপুরে সরজমিন গিয়ে দেখা যায় তাহিরপুরের বাদাঘাট কলেজ রোড থাকা ডেন্টিস্ট আব্দুল হান্নানের ডেন্টাল কেয়ারের প্রবেশদ্বারের সামনের থাই গ্লাসের সঙ্গে লেখা রয়েছে একাধিক ডিগ্রি (ডি.ডি.টি.এ. কিউ,এইচ, সি.বি.ঢাকা) ও অভিজ্ঞ দন্ত চিকিৎসক।

বুধবার কথিত ডেন্টিস্ট হান্নানের নিকট তার শিক্ষাগত যোগ্যতা ও ডেন্টিস্ট দাবির বিপরীতে একাডেমিক এবং বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) রেজিস্ট্রেশন (অনুমোদনপত্র) কিংবা ডেন্টাল বিষয়ে ডিপ্লোমা কোর্স সমাপনীর কোনো সনদপত্র বা কাগজপত্র দেখাত চাইলে তা দেখাতে পারেননি।

এক পর্যায়ে তিনি নিজেকে যশোরের বাসিন্দা দাবি করে বলেন, আমি গত ১৫ বছর পূর্বে নেত্রকোনার জেলার বিভিন্ন গ্রামীণ হাটে ফুটপাতে হকারি করে দাঁতের মাজন ও বিভিন্ন মলম, ট্যাবলেট বিক্রয় করার পাশাপাশি কবিরাজি চিকিৎসা করতাম। এরপর ব্যবসার প্রসার ঘটনাতে ১৫ বছর পূর্বেই এক ব্যক্তির সঙ্গে পরিচয় হলে তার মাধ্যমে তাহিরপুরের বাদাঘাট এলাকায় এসে সপরিবারে বসবাস করতে থাকি। নিজের অভিজ্ঞতাকে পূঁজি করেই গত কয়েক বছর পূর্বে  দন্ত চিকিৎসালয় নামে ডেন্টাল কেয়ারটি চালু করি কলেজ রোডের স্কুল মার্কেটে। ডি.ডি.টি.এ.কিউ.এইচ,সি.বি. (ঢাকা)সহ এসব ডিগ্রি প্রবেশ দ্বারের সামনে লেখার বিষয়ে জানতে চাইলে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।

তাহিরপুরের বাদাঘাট এলাকায় আব্দুল হান্নানকে শুরুর দিকে আশ্রয়দাতা আব্দুস সহিদ বলেন, আমার জানা মতে হান্নান পঞ্চম শ্রেণি বা পাঠশালার পড়াশোনাই শেষ করতে পারেনি।

তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইইএনও) মো. রায়হান কবির বলেন, গত ৪ জুন শনিবার ওই বাজারে মোবাইল কোর্ট চলাকালে আব্দুল হান্নান কোনো বৈধ কাগজপত্র নেই জানালে আমরা তাকে ওই ডেন্টাল কেয়ার অনুমোদন সংগ্রহ করা বা ওই ডেন্টাল কেয়ার দ্রুত গুটিয়ে নেয়ার নির্দেশনা দিয়েছি। অন্যথায় তার বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়ে দেওয়া হয়।

এ বিষয়ে সুনামগঞ্জ সিভিল সার্জন ডা. আহম্মদ হোসেন বলেন, যতদূর জানা গেছে ওই দন্ত চিকিৎসক বা একজন ভুয়া ডেন্টিস্ট হতে পারেন। আমার জানা মতে কোথাও ডেন্টাল কেয়ার চালু করতে হলে নূন্যতম এসএসসি পাস করার পর মেডিকেল টেকনোলজিস্ট (ডেন্টাল) হতে হবে। তাও বিডিএস ডেন্টাল সার্জনের অধীনে তাকে দন্ত চিকিৎসা সেবায় সহযোগী হিসাবে কাজ করতে হবে।

Continue Reading

জাতীয়

সিলেটে আট বছর ধরে লাইসেন্সবিহীন ডেন্টাল ক্লিনিক সিলগালা

Published

on

আট বছর ধরে লাইসেন্সবিহীন ব্যবসা পরিচালনার দায়ে সিলেট ইন ডেন্টাল ক্লিনিক অ্যান্ড সেন্ট্রাল ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা হয়েছে।

রোববার (২৯ মে) বিকেলে নগরের চিকিৎসকপাড়া খ্যাত স্টেডিয়াম মার্কেটে যৌথভাবে অভিযান চালায় সিলেট জেলা প্রশাসন, সিভিল সার্জন, সিটি করপোরেশন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সংশ্লিষ্টরা জানায়, কাগজপত্রহীন ও নিয়ম বহির্ভূতভাবে পরিচালিত বেসরকারি হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টার, ডেন্টাল ক্লিনিক ও ফার্মেসির বিরুদ্ধে সাঁড়াশি অভিযান শুরু হয়েছে। এছাড়া অভিযানে নগরের দরগাহ গেট এলাকার একটি ডায়াগনস্টিক সেন্টার ও ফার্মেসি বন্ধ করা হয়।এরমধ্যে আশশেফা মেডিক্যাল সার্ভিসেস ডায়াগনস্টিক সেন্টার ও আশশেফা ফার্মেসিকে সিলগালা করা হয়। এরমধ্যে ফার্মেসির ড্রাগ লাইসেন্স এবং ডায়াগনস্টিক সেন্টারের বৈধ কাগজপত্র দেখাতে পারেনি।

এদিকে বিশ্বনাথ উপজেলা সদরে দুটি ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে ৩৫ হাজার টাকা জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদ।  অভিযানে বিশ্বনাথ উপজেলার মা মনি ডায়াগনস্টিক সেন্টারকে ১৫ হাজার এবং সন্ধানী ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

Continue Reading

শিক্ষাঙ্গন

নর্থ ইস্ট মেডিকেল ডেন্টাল ইউনিটে ২য় ব্যাচের ইন্টার্ন শুরু

Published

on

নর্থ ইস্ট মেডিকেল ডেন্টাল ইউনিটে ২য় ব্যাচের ইন্টার্ন শুরু

ডা: মো: সামিউর রহমান সুবর্ণ

গত ৭ ফেব্র্রুয়ারী রবিবার, সিলেটের প্রথম বেসরকারি ডেন্টাল ইউনিট “নর্থ ইস্ট মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটে” অনুষ্ঠিত হয়ে গেল ২য় ব্যাচের “INTERN INDUCTION PROGRAM -2021”

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন নর্থ ইস্ট মেডিকেল প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান অধ্যাপক ডাঃ আফজল মিয়া , বিশেষ অতিথি ছিলেন উক্ত প্রতিষ্ঠানের ব্যাবস্থাপনা পরিচালক অধ্যাপক ডাঃ শাহরিয়ার হোসেন চৌধুরী । অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন নর্থ ইস্ট মেডিকেল কলেজের সম্মানিত অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মনোজ্জির আলী । এছাড়াও অনুষ্ঠানে নর্থ ইস্ট ডেন্টাল ইউনিটের সকল বিভাগের শিক্ষক শিক্ষিকাগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপস্থিত সকল সম্মানিত শিক্ষকগন সদ্য পাশকৃত চিকিৎসকদের বিভিন্ন দিক নির্দেশনা দেন এবং সকলকে সকলের সহযোগী হয়ে রোগীকে সঠিক এবং সর্বোচ্চ সেবা প্রদানে মনোনীবেশ করতে বলেন । নতুন পাশ করা চিকিৎসকদের শপথ বাক্য পাঠ করান কলেজটির অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মনোজ্জীর আলী।

অনুষ্ঠানটির সার্বিক তত্বাবধানে এবং আহ্বায়ক ছিলেন নর্থ ইস্ট ডেন্টাল ইউনিটের ইউনিট প্রধান, ওরাল ও ম্যাক্সিলোফেসিয়াল বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডাঃ এস এ এম ইমরান হোসেন।

Continue Reading
ক্যারিয়ার4 hours ago

জনস্বাস্থ্য ডেন্টিস্ট্রি বিভাগে পদসৃজন -(নিপসম)

স্বাস্থ্য মন্ত্রণালয়3 days ago

অ্যান্টিবায়োটিকের মোড়ক হবে লাল, যথেচ্ছ ব্যবহার রোধে হচ্ছে আইন

জাতীয়5 days ago

দাউদকান্দিতে অবৈধ হাসপাতাল-ক্লিনিকের রমরমা বাণিজ্য

জাতীয়2 weeks ago

৭ ছাত্র নিরুদ্দেশ: চিকিৎসক শাকিরের সহযোগী ভিলার স্বীকারোক্তি

সিলেট বিভাগ2 weeks ago

চিকিৎসককে ছুরিকাঘাতের হুমকি দিয়ে ডেন্টাল চেম্বারে ছাত্রলীগ নেতার চাঁদাবাজি!

সংগঠন3 weeks ago

ডা: মোত্তাকিন আহমেদ স্মরণে বিএসপিডি’র দোয়া মাহফিল

সংগঠন3 weeks ago

চিকিৎসকদের জন্য লিডারশীপ এক্সেলেন্সি শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

কলাম3 weeks ago

স্বাস্থ্য খাতে সরকারি-বেসরকারি অংশীদারত্ব

জাতীয়3 weeks ago

সংস্থা বলছে জঙ্গি – পরিবারের দাবি ডাঃ শাকির নির্দোষ

স্বাস্থ্য অধিদপ্তর3 weeks ago

দেশে রেকর্ড সংখ্যক ডেঙ্গু রোগী শনাক্ত

জাতীয়3 weeks ago

প্রধানমন্ত্রীর উন্নয়ন কার্যক্রম কেউ ঠেকাতে পারবে না – স্বাস্থ্যমন্ত্রী

জাতীয়3 weeks ago

বিএসএমএমইউ সুপার স্পেশালাইজড হাসপাতাল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

জাতীয়3 weeks ago

ডেন্টাল সার্জন অবসরে, কর্তৃপক্ষের সম্মতিতে চিকিৎসা দিচ্ছে টেকনিশিয়ান

জাতীয়3 weeks ago

সিআইডি পরিচয়ে ‘চিকিৎসক’ তুলে নেওয়ার অভিযোগ

জাতীয়1 month ago

ওষুধের দাম বাড়ায় বিপাকে সাধারণ মানুষ

পরামর্শ1 month ago

দাঁতের চিকিৎসার সময় যে তথ্যগুলো গোপন করবেন না!

জাতীয়1 month ago

হাসপাতালের ল্যাবে ইলিশ মাছ, সিলগালা করে দিলেন ম্যাজিস্ট্রেট

পড়ালেখা1 month ago

বাইরের শিক্ষার্থীদের নিয়মিত মাস্টার্সে সুযোগ দেওয়ার কথা ভাবছে ঢাবি

শিক্ষাঙ্গন1 month ago

রংপুর মেডিকেলের ‘অসুখ’ সারবে কে?

জাতীয়1 month ago

কখনোই নিবন্ধন করেনি দেশের ১৪ শতাংশ হাসপাতাল: আইসিডিডিআর’বি

Advertisement

সম-সাময়িক