Connect with us

শিক্ষাঙ্গন

ডেন্টিস্ট সম্পর্কে প্রচলিত ধারণা বনাম বাস্তবতা

Published

on

Dental Times

ডেন্টিস্ট সম্পর্কে প্রচলিত ধারণা বনাম বাস্তবতা … … …

★ শুনলাম ডেন্টালে ভর্তি হইসো!
☞ হ্যাঁ। ইচ্ছা ছিল ডাক্তার হওয়ার। আব্বু আম্মুরও ইচ্ছা। দোয়া করবেন।

★ হ্যাঁ, তা করবো। কিন্তু, ডাক্তার তো হবা না। ডেন্টিস্ট হবা। ডেন্টিস্ট আবার ডাক্তার হয় ক্যামনে? 🤔
☞ গায়নেকলজিস্ট, কার্ডিওলজিস্ট, নিউরোলজিস্ট এরা ডাক্তার কিভাবে ? 🐸

★ হে হে ৷ তোমাদের তো সারা বছর ধইরা খালি দাঁতই পড়ায়। দাঁতের ডাক্তারের আবার অত পড়া কি? পড়া তো মেডিকেলে। 🤔
☞ চার-পাঁচ বছর দাঁতের সাথে মানবদেহ, মানবদেহের স্বাভাবিক অস্বাভাবিক আচরণ, অসুখ বিসুখ, ওষুধপত্র প্রায় সবই পড়ানো হয় ডেন্টিস্ট্রি তে। বরং প্রতিটা ইয়ারেই যুক্ত আছে এমন কিছু সাবজেক্ট, যেগুলো মেডিকেলেও পড়ায় না। 🐸

★ দাঁতের ডাক্তার। দাঁত খুঁচাইয়া, দাঁত তুইলাই সব টাকা নিয়া যাইবা ! 🤑
☞ দাঁতের ডাক্তার শুধু দাঁতই তোলে না। দাঁত ছাড়াও মুখের সার্জারি, অপারেশন ও করে থাকে। এর জন্য আলাদা একটা বিভাগও আছে। ওরাল অ্যান্ড ম্যাক্সিলোফেসিয়াল সার্জারি। আর ভাল কাজ না জানলে ডাক্তারেরও ইনকাম নাই! 🐸

★ তোমাদের দাঁতের ডাক্তার তো দেখি আবার কান্ধে বিপির মেশিন লইয়া ঘুরে! 😆
☞ হ্যাঁ। কারণ, এই বিপির মেশিন ডেন্টিস্ট ব্যবহার না করলে, হাইপ্রেশারের রোগীরা ছোটো খাটো লোকাল অ্যানেস্থেশিয়ায় অক্কা পেত! আর আপনারা ডাক্তারকে একা পেয়ে উত্তম মধ্যম দিয়ে মহাপূণ্যের কাজ করে সাংবাদিক ডাক্তারদের খবর দিতেন! 🐸

★ যা হউক, বিসিএস টা দিয়া দিও। সরকারি চাকরি হলেই তো টাকা!!! 🤑
☞ সেটা যার যার ইচ্ছা! আমার ইচ্ছা নাই। আমার সাবজেক্টেই জ্ঞান অর্জন করতে চাই। 🐸

★ বিদেশ যাইবা না ডিগ্রি আনতে?
☞ আল্লাহ জানেন। বাট, গেলেও পরে আবার ভ্রু কুঁচকে বলবেন না যেন!

★ “দেশের খেয়ে দেশের পড়ে, মেধা পাচার করছে।” 😒
☞ কারণ দেশের টাকায় পড়া ডাক্তার ইন্টার্নির সময়ই জনগণের টাকা পয়সা পুষিয়ে দেয়। আর আমার মত অনেকেই বাবার পয়সায় বেসরকারিতে পড়ে। জনগণের টাকায় না। আর মেধা পাচারের টাকাটাই বৈদেশিক মুদ্রা হিসাবে দেশে ফিরে আসে!

★ আচ্ছা, ডাক্তার হও, ফ্রি চিকিৎসা দিবা।
☞ ছেলের বিয়ে তো ধুমধাম করে দিলেন, দশ লাখ টাকা কাবিন। ঢাকায় সুন্দর একটা ফ্ল্যাট আছে, রুমে এসি। টিভি, ফ্রিজ সবই আছে……

★ হ্যাঁ। তো???
☞ গরীবের কোটাটা কেন মারবেন তাহলে শুনি???

আরিফুর রহমান প্রান্ত, সিটি ডেন্টাল কলেজ

Advertisement
Click to comment

Campus News

৫টি ডেন্টাল চেয়ার ক্রয়ে লুট পৌনে ২ কোটি টাকা

Published

on

Dental Times

পাঁচটি ডেন্টাল চেয়ার কেনার নামে প্রায় ১ কোটি ৭৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে রংপুর মেডিকেল কলেজের (রমেক) সাবেক অধ্যক্ষ ও এক ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (৫ অক্টোবর) দুদকের রংপুর সমন্বিত জেলা কার্যালয়ে দুদকের উপ-সহকারী পরিচালক রাকিবুল হায়াত বাদী হয়ে মামলাটি দায়ের করেন। দুদক সচিব মু. আনোয়ার হোসেন হাওলাদার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে বলা হয়েছে, ২০১৩ সালে ২ কোটি ৮২ লাখ টাকায় পাঁচটি ডেন্টাল চেয়ার ও চেয়ারের এক্সেসরিজ কেনে রংপুর মেডিকেল কলেজ। 

কিন্তু বাজার বিশ্লেষণ ও বিশেষজ্ঞদের তথ্যের ভিত্তিতে দেখা গেছে, প্রকৃত বাজারমূল্যের চেয়ে ১ কোটি ৭৪ লাখ ৯৬ হাজার ৫০০ টাকা বেশি দামে এ কেনাকাটা করা হয়েছিল। তৎকালীন অধ্যক্ষ ডা. আব্দুর রউফ ও ঠিকাদার মোহাম্মদ মোকছেদুল ইসলাম চেয়ার কেনার নামে প্রতারণা ও জাল জালিয়াতির মাধ্যমে ওই টাকা আত্মসাৎ করেন।

যেখানে ক্রয় পরিকল্পনা, বাজারদর যাচাই, অফিসিয়াল প্রাক্কলন প্রস্তুত, টেন্ডার ওপেনিং কমিটি ও কারিগরি মূল্যায়ন কমিটি গঠনসহ প্রভৃতি শর্তাদি পালন করা হয়নি বলে দুদকের অনুসন্ধানে দেখা গেছে।  আর এই ক্রয়ের ভাউচার দেয় থ্রি আই মার্চেন্ডাইজের মালিক মোকসেদুল ইসলাম।

মামলার এজাহারে বলা হয়েছে, ২০১৩ সালে ২ কোটি ৮২ লাখ টাকায় পাঁচটি ডেন্টাল চেয়ার ও চেয়ারের এক্সেসরিজ কেনে রংপুর মেডিকেল কলেজ। কিন্তু বাজার বিশ্লেষণ ও বিশেষজ্ঞদের তথ্যের ভিত্তিতে দেখা গেছে, প্রকৃত বাজারমূল্যের চেয়ে ১ কোটি ৭৪ লাখ ৯৬ হাজার ৫০০ টাকা বেশি দামে এ কেনাকাটা করা হয়েছিল। তৎকালীন অধ্যক্ষ ডা. আব্দুর রউফ ও ঠিকাদার মোহাম্মদ মোকছেদুল ইসলাম চেয়ার কেনার নামে প্রতারণা ও জাল জালিয়াতির মাধ্যমে ওই টাকা আত্মসাৎ করেন। যেখানে ক্রয় পরিকল্পনা, বাজারদর যাচাই, অফিসিয়াল প্রাক্কলন প্রস্তুত, টেন্ডার ওপেনিং কমিটি ও কারিগরি মূল্যায়ন কমিটি গঠনসহ প্রভৃতি শর্তাদি পালন করা হয়নি বলে দুদকের অনুসন্ধানে দেখা গেছে।  

আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/১০৯/৪২০/৪৬৫/৪৬৭/৪৬৮/৪৭১ ধারা এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় অভিযোগ আনা হয়েছে।

এর আগেও ২০১৯ সালের ১২ সেপ্টেম্বর যন্ত্রপাতি ক্রয় দেখিয়ে সরকারের সাড়ে ৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগে রংপুর মেডিকেল কলেজের তৎকালীন অধ্যক্ষ ডা. মো. নুর ইসলাম ও ঠিকাদারি প্রতিষ্ঠানসহ ছয় জনের বিরুদ্ধে মামলা করেছিল দুদক। ওই মামলার এজাহারেও অধ্যক্ষ ডা. মো. নুর ইসলাম কর্তৃক বিধিবহির্ভূত ভাবে বিভিন্ন কমিটি গঠন ও যথাযথ চাহিদা ব্যতীত স্পেসিফিকেশন ছাড়াই পছন্দের ঠিকাদারি প্রতিষ্ঠান বেঙ্গল সায়েন্টিফিক অ্যান্ড সার্জিক্যাল কোম্পানিকে কার্যাদেশ প্রদান করার মাধ্যমে সরকারের ৪ কোটি ৪৮ লাখ ৮৯ হাজার ৩০০ টাকা টাকা লুটপাট হওয়ার বিষয়টি উল্লেখ করা হয়েছিল।

Continue Reading

ঢাকা

ইউনিভার্সিটি ডেন্টাল কলেজের ২৫ বছর পূর্তি

Published

on

UDC 25th years Celebration
UDC 25th years Celebration
UDC 25th years Celebration
UDC 25th years Celebration (2)
UDC 25th years Celebration
UDC 25th years Celebration
UDC 25th years Celebration UDC 25th years Celebration UDC 25th years Celebration UDC 25th years Celebration (2) UDC 25th years Celebration UDC 25th years Celebration

আজ ইউনিভার্সিটি ডেন্টাল কলেজের ২৫ বছর পূর্তি উপলক্ষ্যে জমকালো “ডেন্টাল সামিট ও সাংস্কৃতিক অনুষ্ঠান” অনুষ্ঠিত হয়েছে। ঢাকার রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে দিনভর বিভিন্ন আয়োজনে সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ চোখে পড়ার মতো ছিল।

সকাল ১০ টা থেকে “হ্যান্ডস অন” কোর্স শুরু হয় ডা. অমিত জানে এর তত্ত্ববধায়নে, তবে মূল পর্ব শুরু হয় দুপুর ২ টা থেকে। “ডেন্টাল সামিট” যত টা না ছিল তার চেয়ে দিনটি ছিল নবীন-প্রবীণদের মিলন মেলা। উক্ত অনুষ্ঠানের শুভ কামনা করে ভিডিও বার্তায় বক্তব্য রাখেন মাননীয় স্বাস্থ্যমন্রী জাহিদ মালেক এম পি, এছাড়াও বক্তব্য রাখেন বাংলাদেশ ডেন্টাল সোসাইটির সভাপতি অধ্যাপক ডা. আবুল কাশেম, মহাসচিব ও ঢাকা ডেন্টাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. হুমায়ূন কবির বুলবুল স্যার, ঢাকা ডেন্টাল কলেজের প্রথম ব্যাচের ছাত্র ও ইউডিসির সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডা. মোজাম্মেল হোসেন সহ বিভিন্ন ব্যাক্তিবর্গ। অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধায়নের নেতৃত্বে ছিলেন ইউডিসির সম্মানিত চেয়ারম্যান ডা. ওয়াহিদুজ্জামান।

সূচনা বক্তব্যের পর বেলা ৩টায় থেকে শুরু হয় “সায়েন্টিফিক সেশন।” সেখানে প্রেজেন্টেশন করেন অধ্যাপক ডা. মো. জাকির হোসেন এবং ডা. আশউইনি ভালেরাও, অতঃপর পোস্টার ও পোডিয়াম প্রেজেন্টেশন এর পুরস্কার বিতরণী পর্ব হয় এবং তা সমাপনী হয় ইউডিসি অ্যালুমনাই অ্যাসোসিয়েশনের বক্তব্যের মাধ্যমে।

সর্বশেষ জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানে সবাইকে মাতিয়ে তুলে “ঈগল ড্যান্স গ্রুপ” এবং বিশেষ আকর্ষণে ছিলেন জনপ্রিয় সংগীত শিল্পী আঁখি আলমগীর ও স্বপ্নীল সজীব। উক্ত অনুষ্ঠানের টাইটেল স্পনসর হিসেবে ছিল মেডিপ্লাস এবং সবসময়ের মতো এবার ও তারা রাফেল ড্র আয়োজন করেছিল।

Continue Reading

ঢাকা

ঘাতক ড্রাইভারের শাস্তি চেয়ে পথে সরব ইউডিসি শিক্ষার্থীরা

Published

on

ঘাতক ড্রাইভারের শাস্তি চেয়ে পথে সরব ইউডিসি শিক্ষার্থীরা

ডিটি রিপোর্ট : আজ বেলা ১.০০ টায় ঢাকার প্রাণকেন্দ্র মগবাজারে ‘মারুফা নাজনীন মুন্নি’র ভয়াবহ সড়ক দূর্ঘটনার প্রতিবাদে এবং ঘাতক ট্রাক ড্রাইভার ও ট্রাক মালিকের শাস্তি চেয়ে মানববন্ধন কর্মসূচি পালন করে ইউনিভার্সিটি ডেন্টাল কলেজের শিক্ষার্থীরা।

গত ১০ সেপ্টেম্বর শুক্রবার আনুমানিক সন্ধ্যা ৬.০০ টা ইউনিভার্সিটি ডেন্টাল কলেজের ২২ তম ব্যাচের শেষ বর্ষের (২০১৬-১৭) শিক্ষার্থী মারুফা নাজনীন মুন্নির ভয়াবহ সড়ক দূর্ঘটনার স্বীকার হন। রিক্সায় থাকা মুন্নিকে গুরুতর ধাক্কা দেয় ট্রাকটি। এখন পর্যন্ত পুলিশ কাউকে গ্রেফতার করে নি।

ঘাতক ড্রাইভারের শাস্তি চেয়ে পথে সরব ইউডিসি শিক্ষার্থীরা
ঘাতক ড্রাইভারের শাস্তি চেয়ে পথে সরব ইউডিসি শিক্ষার্থীরা
ঘাতক ড্রাইভারের শাস্তি চেয়ে পথে সরব ইউডিসি শিক্ষার্থীরা
ঘাতক ড্রাইভারের শাস্তি চেয়ে পথে সরব ইউডিসি শিক্ষার্থীরা
ঘাতক ড্রাইভারের শাস্তি চেয়ে পথে সরব ইউডিসি শিক্ষার্থীরা
ঘাতক ড্রাইভারের শাস্তি চেয়ে পথে সরব ইউডিসি শিক্ষার্থীরা ঘাতক ড্রাইভারের শাস্তি চেয়ে পথে সরব ইউডিসি শিক্ষার্থীরা ঘাতক ড্রাইভারের শাস্তি চেয়ে পথে সরব ইউডিসি শিক্ষার্থীরা ঘাতক ড্রাইভারের শাস্তি চেয়ে পথে সরব ইউডিসি শিক্ষার্থীরা ঘাতক ড্রাইভারের শাস্তি চেয়ে পথে সরব ইউডিসি শিক্ষার্থীরা

মারুফা নাজনীন বর্তমানে রাজধানীর জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর) এ চিকিৎসাধীন অবস্থায় আছেন।

২০১৮-র নিরাপদ সড়ক আন্দোলন বাংলাদেশে কার্যকর সড়ক নিরাপত্তার দাবিতে ২৯ জুলাই থেকে ৮ আগস্ট ২০১৮ পর্যন্ত সংঘটিত বিক্ষোভে কলেজটির পক্ষ থেকে সক্রিয় ভূমিকা পালন করেন তিনি ৷

ডেন্টাল টাইমস সহ ডেন্টিষ্ট্রির অন্যান্য সংগঠন ও বিশেষজ্ঞ ডেন্টাল সার্জনগণ ঘটনার সাথে সকলের সকলের গ্রেফতার ও বিচার নিঃশ্চিতের দাবী জানিয়েছে।

Continue Reading

BSMMU

করোনার ভ্যাকসিন ট্রায়ালের জন্য প্রস্তুত বিএসএমএমইউ – ভিসি

Published

on

Dental Times

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) করোনাভাইরাসের বিভিন্ন ভ্যারিয়েন্ট নির্ধারণে জেনোম সিকোয়েন্সিং চালু করা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা মোঃ শারফুদ্দিন আহমেদ।

তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে স্বপ্ন দেখেন তা বাস্তবায়ন করেন। ইতোমধ্যে স্বপ্নের পদ্মা সেতু বাস্তবায়ন হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর প্রত্যাশা অনুযায়ী দেশে অবশ্যই করোনা ভাইরাসের ভ্যাকসিন উৎপাদন হবে। করোনাভাইরাসের ভ্যাকসিন ট্রায়ালের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রস্তুতি আছে। ক্রমবর্ধমান করোনা পরিস্থিতি মোকাবিলায় অত্র বিশ্ববিদ্যালয়ের কেবিন ব্লকের করোনা সেন্টারের সাধারণ শয্যা সংখ্যা ও আইসিইউ সংখ্যা বৃদ্ধি করা হয়েছে।’

আজ বৃহস্পতিবার (৮ জুলাই) দায়িত্ব গ্রহণের প্রথম ১০০ দিনের কার্যক্রম বিষয়ে নিউজ লেটার প্রকাশনা অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদে।

তিনি বলেন, ‘বাংলাদেশ বেতার ভবনে করোনা ইউনিট চালু করা হয়েছে। সম্প্রতি করোনাভাইরাসের সাথে মিউকরমাইকোসিস বা ব্ল্যাক ফাঙ্গাসের সংক্রমণ দেখা দিয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ব্ল্যাক ফাঙ্গাস ইউনিট চালু করা হয়েছে। করোনাভাইরাসের বিভিন্ন ভ্যারিয়েন্ট নির্ধারণে জেনোম সিকোয়েন্সিং চালু করা হয়েছে। ইনশাল্লাহ মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বর্তমান করোনা পরিস্থিতি মোকাবিলায় সক্ষম হবো।’

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএসএমএমইউর উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন ও উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন।

এছাড়া আরও উপস্থিত ছিলেন বিএসএমএমইউর সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমেদ, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, বেসিক সাইন্স ও প্যারা ক্লিনিক্যাল সাইন্স অনুষদের ডিন অধ্যাপক ডা. খন্দকার মানজারে শামীম, মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. মাসুদা বেগম ও শিশু অনুষদের ডিন অধ্যাপক ডা. শাহীন আকতার।

Continue Reading

BSMMU

বিএসএমএমইউর উপ-উপাচার্য নিয়োগ

Published

on

Dental Times

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপ-উপাচার্য পদে নিয়োগ পেয়েছেন সার্জারি অনুষদের ডিন ও সার্জিক্যাল অনকোলজি বিভাগের অধ্যাপক ডাঃ ছয়েফ উদ্দিন আহমদ। 

আজ বুধবার (৭ জুলাই) রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরের উপসচিব মোহাম্মদ আবদুল কাদের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ‘মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় আইন, ১৯৯৮’ এর ১৫(১) ধারা অনুসারে অধ্যাপক ডাঃ ছয়েফ উদ্দীন আহমদ, ডীন, সার্জারি অনুষদ ও অধ্যাপক, সার্জিক্যাল অনকোলজি বিভাগ, বিএসএমএমইউ-কে ৫টি শর্তে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস-চ্যান্সেলর পদে নিয়োগ করা হলো।’

শর্তগুলো হলো

ক. প্রো-ভাইস-চ্যান্সেলর হিসেবে তাঁর নিযুক্তির মেয়াদ তিন বছর হবে;
খ. প্রো-ভাইস-চ্যান্সেলর পদে তিনি তাঁর বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতাদি প্রাপ্য হবেন।
গ. তিনি বিধি অনুযায়ী প্রো-ভাইস-চ্যান্সেলর পদ সংশ্লিষ্ট অন্যানা সুযোগ-সুবিধা ভোগ করবেন;
ঘ. প্রো-ভাইস-চ্যান্সেলরর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় আইন, ১৯৯৮’ এর ১৫(২) ধারা অনুযায়ী তাঁর
দায়িত্ব পালন করবেন; এবং
ঙ. রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

জনস্বার্থে জারিকৃত এ আদেশ আগামী ২ আগস্ট থেকে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়। তিনি বর্তমান উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলমের স্থলাভিষিক্ত হবেন।

অধ্যাপক ছয়েফ আহমদ সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ১৮তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তিনি দীর্ঘদিন বিএসএমএমইউতে সফলতার সঙ্গে সার্জারি অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করছেন।

Continue Reading
Dental Times
জাতীয়9 mins ago

স্কুলশিক্ষার্থীদের পরীক্ষামূলক করোনার টিকা দেওয়া শুরু

Dental Times
আন্তর্জাতিক28 mins ago

উহানবাসীর রক্তের নমুনা পরীক্ষা করবে চীন

Dental Times
আন্তর্জাতিক39 mins ago

করোনার উৎস সন্ধানে ‘শেষ সুযোগ’ ডব্লিউএইচওর

Dental Times
জীবন ও কর্ম21 hours ago

সেরা অভিনেত্রীর মনোনয়ন পেলেন বাঁধন

Dental Times
পড়ালেখা1 day ago

২৯ অক্টোবরেই ৪৩তম বিসিএস প্রিলি

Dental Times
শিক্ষাঙ্গন4 days ago

ডেন্টিস্ট সম্পর্কে প্রচলিত ধারণা বনাম বাস্তবতা

BDF বিডিএফ
সংগঠন6 days ago

বিডিএফ এর ৫২ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা

আত্মসমর্পণের পর জামিন : স্বাস্থ্যের সাবেক ডিজি আজাদ
স্বাস্থ্য অধিদপ্তর1 week ago

আত্মসমর্পণের পর জামিন : স্বাস্থ্যের সাবেক ডিজি আজাদ

Dental Times
Campus News1 week ago

৫টি ডেন্টাল চেয়ার ক্রয়ে লুট পৌনে ২ কোটি টাকা

UDC 25th years Celebration
ঢাকা2 weeks ago

ইউনিভার্সিটি ডেন্টাল কলেজের ২৫ বছর পূর্তি

Dental Times
বিএমডিসি2 weeks ago

ছয় ভুয়া চিকিৎসকের রেজিস্ট্রেশন বাতিল করলো বিএমডিসি

Dental Times
সংগঠন3 weeks ago

আইএপিডির সদস্য পদ পেলো বিএসপিডি

Dental Times
বিশেষ প্রতিবেদন3 weeks ago

ডোপ টেস্টের কোনো নীতিমালা নেই : টেস্টে পজিটিভ মানে তাকে মাদকাসক্ত বলা যাবেনা’

ঘাতক ড্রাইভারের শাস্তি চেয়ে পথে সরব ইউডিসি শিক্ষার্থীরা
ঢাকা4 weeks ago

ঘাতক ড্রাইভারের শাস্তি চেয়ে পথে সরব ইউডিসি শিক্ষার্থীরা

Dental Times
Dental Admission2 months ago

সরকারি ও বেসরকারি ডেন্টালের ভর্তি পরীক্ষা ১০ সেপ্টেম্বর

Dental Times
আন্তর্জাতিক2 months ago

ডেল্টা ভ্যারিয়েন্টের পর এবার নতুন আতঙ্ক কলম্বিয়ান ভ্যারিয়েন্ট

Dental Times
করোনা পরিস্থিতি3 months ago

সিনোফার্মের ৩০ লাখ টিকা ঢাকায়

Dental Times
জাতীয়3 months ago

‘পরিস্থিতি মোকাবিলায় ভাইভা ছাড়া ডাক্তার নার্স নিয়োগ হবে’

Dental Times
জাতীয়3 months ago

দেশে ডেন্টাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা সময়ের দাবি – অধ্যাপক ডা. বুলবুল

Dental Times
জাতীয়3 months ago

একদিনে ঢাকায় আরও ৭৯ ডেঙ্গু রোগী

Advertisement

সম-সাময়িক

Subscribe for notification