Connect with us

শিক্ষাঙ্গন

আজ ঢাকা ডেন্টাল কলেজের ৫৯ তম জন্মদিন

Published

on

Dental Times

আজ বাংলাদেশের সর্বপ্রথম, সর্বাধুনিক ও একমাত্র সরকারী ডেন্টাল কলেজ “ঢাকা ডেন্টাল কলেজ”র ৫৯ তম জন্মদিন। দক্ষিণপূর্ব এশিয়ার সর্ববৃহৎ এই ডেন্টাল কলেজটি ১৯৬১ সালে ঢাকা ডেন্টাল কলেজ প্রতিষ্ঠিত হয়। এই দিনটিকে “ডিডিসি-ডে” হিসেবে পালন করে আসছে কলেজের শিক্ষার্থীরা।

১৯৬১ সালের ১৫ সেপ্টেম্বরে পূর্ব পাকিস্তানের প্রথম ডেন্টাল কলেজ হিসেবে ঢাকা ডেন্টাল কলেজ প্রতিষ্ঠিত হয়। এটি প্রথমে ঢাকা মেডিকেল কলেজ এর ডেন্টাল ইউনিট হিসেবে যাত্রা শুরু করে। মাত্র ৬ জন শিক্ষার্থী নিয়ে ঢাকা মেডিকেলের বহির্বিভাগের পাশে ছোট একটি কক্ষ নিয়ে ঐতিহ্যবাহী কলেজটি এর যাত্রা শুরু করে। বর্তমানে রাজধানীর মিরপুর-১৪ এ ৮ একর জমির উপর প্রতিষ্ঠিত নিজস্ব ক্যাম্পাস রয়েছে।

ডি-০১ থেকে যাত্রা শুরু করা কলেজটির বর্তমানে নবীনতম ব্যাচ ডি-৫৭। প্রতিবছর ৯৭ জন ভর্তি পরীক্ষার মাধ্যমে বিডিএস কোর্সে এই কলেজ এ ভর্তির সুযোগ পায়। এছাড়া প্রতিবছর ২৫ জন বিদেশি শিক্ষার্থীও অধ্যয়নের সুযোগ পায়। এখানে উচ্চতর শিক্ষার জন্য এফসিপিএস এবং রেসিডেন্সি কোর্স চালু রয়েছে।

বর্তমানে মোট অধ্যয়নরত শিক্ষার্থীর সংখ্যা ৬০০ জনের জন্য রয়েছেন ১৫৬ জন শিক্ষক। এছাড়া, অন্যান্য কর্মচারীর সংখ্যা ৭৯ জন। বর্তমানে কলেজটির অধ্যক্ষ হিসেবে দ্বায়িত্ব পালন করছেন অধ্যাপক ডাঃ হুমায়ুন কবির বুলবুল।

Dental Times

অত্যাধুনিক ৬ তলা একটি ভবন নিয়ে একাডেমিক ভবনটি গঠিত । এতে রয়েছে দুটি লেকচার গ্যলারি ও একটি অডিটোরিয়াম। একাডেমিক ভবনটিতে রয়েছে সর্বমোট ৭ টি বিভাগ। বিভাগগুলো হলো –

  1. Department of Physiology with Biochemistry
  2. Department of Anatomy with Histology
  3. Department of Science of Dental Materials
  4. Department of Oral Anatomy
  5. Department of General & Dental Pharmacology
  6. Department of Pathology & Microbiology
  7. Department of Dental Public Health

প্রত্যেক বিভাগের একটি করে শীতাতপ নিয়ন্ত্রিত মাল্টিমিডিয়া ক্লাসরুম ও সমৃদ্ধ ল্যাবরেটরি রয়েছে। ভবনটিতে শীতাতপ নিয়ন্ত্রিত এক বিশাল লাইব্রেরি রয়েছে। এছাড়াও ভবনটিতে একটি ক্যানটিন, ২ টি ক্লাব ও ৩ টি কমন রুম বিদ্যমান।

কলেজে ৪ তলা বিশিষ্ট একটি সুসজ্জিত প্রশাসনিক ভবন রয়েছে।

এছাড়া, কলেজ ক্যাম্পাসের মধ্যে একটি ছাত্রাবাস ও দুইটি ছাত্রীনিবাস রয়েছে। এবং ধানমন্ডির সোবহানবাগে একটি ছাত্রাবাস রয়েছে।

কোর্স সমূহ:

Graduation program :

★ Bachelors of Dental Surgery (BDS)

  • 1st Professional BDS :
    1. Anatomy with Histology
    2. Physiology with Biochemistry
    3. Oral Anatomy
    4. Science of Dental
  • 2nd Professional BDS :
    1. General Pathology & Microbiology
    2. General & Dental Pharmacology
  • 3rd Professional BDS :
    1. Medicine
    2. General Surgery
    3. Periodontology & Oral Pathology
  • 4th Professional BDS :
    1. Oral & Maxillofacial Surgery
    2. Conservative Dentistry & Endodontics
    3. Prosthodontics
    4. Orthodontics & Dentofacial Orthopedics
    5. Pedodontics & Dental Public Health

Post-graduation program :

★ Master of Surgery (MS)

  1. Oral & Maxillofacial Surgery (OMS)
  2. Orthodontics & Dontofacial Orthopedics

★ Fellowship of the College of physicians and surgeons (FCPS)

  1. Orthodontics & Dontofacial orthopedics
  2. Oral & maxillofacial Surgery (OMS)
  3. Prosthodontics.

★ Post-Graduation Training (PGT)

  1. Orthodontics & Dontofacial Orthopedics
  2. Oral & Maxillofacial Surgery (OMS)
  3. Conservative Dentistry
  4. Pediatric Dentistry
  5. Prosthodontics
Dental Times

হাসপাতাল: হাসপাতালটি ২০০ শয্যাবিশিষ্ট ৭ তলা একটি ভবন।হাসপাতালে নিয়মিত চিকিৎসা সেবা প্রদান করেন ১২২ জন চিকিৎসক। ৬৫ জন নার্স ও ১৪৪ জন স্টাফ রয়েছে হাসপাতালটিতে।বহির্বিভাগে প্রতিদিন ৪০০ রোগীকে সেবা প্রদান করা হয়। X-ray, MRI, CT Scan সহ বিভিন্ন ইমেজিং ও প্যাথলজি পরীক্ষার ব্যাবস্থা রয়েছে। রয়েছে অত্যাধুনিক ICU সুবিধা। বিশেষায়িত ডেন্টাল কলেজ ও হসপিটাল হলেও এখানে রয়েছে মেডিসিন ও জেনারেল সার্জারী বিভাগ। রয়েছে অপারেশন সুবিধা। হসপিটাল এ সার্বক্ষণিক জরুরি বিভাগ চালু থাকে।

এছাড়াও ক্যাম্পাসের ভেতরে স্টাফ কলোনি, টিচার্স কলোনি, একটি মসজিদ এবং ভাষা শহীদদের স্মরণ ও সম্মান জানানোর জন্য একটি শহীদ মিনার রয়েছে। কলেজের শিক্ষার্থীদের জন্য রয়েছে ‘ঢাকা ডেন্টাল কলেজ ছাত্রসংসদ’।

Dhaka Dental College Debating & Quize Society নামক একটি ক্লাব রয়েছে। যা প্রতিষ্ঠা কাল হতে বিতর্ক ও কুইজ প্রতিযোগিতায় গৌরবের স্বাক্ষর রেখে আসছে। এছাড়া, ২০১৬ সাল থেকে ডেন্টাল টাইমস কলেজের শিক্ষার্থীদের মাধ্যমে কলেজটিতে তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে।

ওয়েবসাইট: http://dhakadental.gov.bd/


তথ্য সংগ্রহে
Dental Times

রাশিদুল ইসলাম রনি

ঢাকা ডেন্টাল কলেজ
সেশন: ২০১৭-১৮

Advertisement
Click to comment

ঢাকা

ঘাতক ড্রাইভারের শাস্তি চেয়ে পথে সরব ইউডিসি শিক্ষার্থীরা

Published

on

ঘাতক ড্রাইভারের শাস্তি চেয়ে পথে সরব ইউডিসি শিক্ষার্থীরা

ডিটি রিপোর্ট : আজ বেলা ১.০০ টায় ঢাকার প্রাণকেন্দ্র মগবাজারে ‘মারুফা নাজনীন মুন্নি’র ভয়াবহ সড়ক দূর্ঘটনার প্রতিবাদে এবং ঘাতক ট্রাক ড্রাইভার ও ট্রাক মালিকের শাস্তি চেয়ে মানববন্ধন কর্মসূচি পালন করে ইউনিভার্সিটি ডেন্টাল কলেজের শিক্ষার্থীরা।

গত ১০ সেপ্টেম্বর শুক্রবার আনুমানিক সন্ধ্যা ৬.০০ টা ইউনিভার্সিটি ডেন্টাল কলেজের ২২ তম ব্যাচের শেষ বর্ষের (২০১৬-১৭) শিক্ষার্থী মারুফা নাজনীন মুন্নির ভয়াবহ সড়ক দূর্ঘটনার স্বীকার হন। রিক্সায় থাকা মুন্নিকে গুরুতর ধাক্কা দেয় ট্রাকটি। এখন পর্যন্ত পুলিশ কাউকে গ্রেফতার করে নি।

ঘাতক ড্রাইভারের শাস্তি চেয়ে পথে সরব ইউডিসি শিক্ষার্থীরা
ঘাতক ড্রাইভারের শাস্তি চেয়ে পথে সরব ইউডিসি শিক্ষার্থীরা
ঘাতক ড্রাইভারের শাস্তি চেয়ে পথে সরব ইউডিসি শিক্ষার্থীরা
ঘাতক ড্রাইভারের শাস্তি চেয়ে পথে সরব ইউডিসি শিক্ষার্থীরা
ঘাতক ড্রাইভারের শাস্তি চেয়ে পথে সরব ইউডিসি শিক্ষার্থীরা
ঘাতক ড্রাইভারের শাস্তি চেয়ে পথে সরব ইউডিসি শিক্ষার্থীরা ঘাতক ড্রাইভারের শাস্তি চেয়ে পথে সরব ইউডিসি শিক্ষার্থীরা ঘাতক ড্রাইভারের শাস্তি চেয়ে পথে সরব ইউডিসি শিক্ষার্থীরা ঘাতক ড্রাইভারের শাস্তি চেয়ে পথে সরব ইউডিসি শিক্ষার্থীরা ঘাতক ড্রাইভারের শাস্তি চেয়ে পথে সরব ইউডিসি শিক্ষার্থীরা

মারুফা নাজনীন বর্তমানে রাজধানীর জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর) এ চিকিৎসাধীন অবস্থায় আছেন।

২০১৮-র নিরাপদ সড়ক আন্দোলন বাংলাদেশে কার্যকর সড়ক নিরাপত্তার দাবিতে ২৯ জুলাই থেকে ৮ আগস্ট ২০১৮ পর্যন্ত সংঘটিত বিক্ষোভে কলেজটির পক্ষ থেকে সক্রিয় ভূমিকা পালন করেন তিনি ৷

ডেন্টাল টাইমস সহ ডেন্টিষ্ট্রির অন্যান্য সংগঠন ও বিশেষজ্ঞ ডেন্টাল সার্জনগণ ঘটনার সাথে সকলের সকলের গ্রেফতার ও বিচার নিঃশ্চিতের দাবী জানিয়েছে।

Continue Reading

BSMMU

করোনার ভ্যাকসিন ট্রায়ালের জন্য প্রস্তুত বিএসএমএমইউ – ভিসি

Published

on

Dental Times

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) করোনাভাইরাসের বিভিন্ন ভ্যারিয়েন্ট নির্ধারণে জেনোম সিকোয়েন্সিং চালু করা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা মোঃ শারফুদ্দিন আহমেদ।

তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে স্বপ্ন দেখেন তা বাস্তবায়ন করেন। ইতোমধ্যে স্বপ্নের পদ্মা সেতু বাস্তবায়ন হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর প্রত্যাশা অনুযায়ী দেশে অবশ্যই করোনা ভাইরাসের ভ্যাকসিন উৎপাদন হবে। করোনাভাইরাসের ভ্যাকসিন ট্রায়ালের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রস্তুতি আছে। ক্রমবর্ধমান করোনা পরিস্থিতি মোকাবিলায় অত্র বিশ্ববিদ্যালয়ের কেবিন ব্লকের করোনা সেন্টারের সাধারণ শয্যা সংখ্যা ও আইসিইউ সংখ্যা বৃদ্ধি করা হয়েছে।’

আজ বৃহস্পতিবার (৮ জুলাই) দায়িত্ব গ্রহণের প্রথম ১০০ দিনের কার্যক্রম বিষয়ে নিউজ লেটার প্রকাশনা অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদে।

তিনি বলেন, ‘বাংলাদেশ বেতার ভবনে করোনা ইউনিট চালু করা হয়েছে। সম্প্রতি করোনাভাইরাসের সাথে মিউকরমাইকোসিস বা ব্ল্যাক ফাঙ্গাসের সংক্রমণ দেখা দিয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ব্ল্যাক ফাঙ্গাস ইউনিট চালু করা হয়েছে। করোনাভাইরাসের বিভিন্ন ভ্যারিয়েন্ট নির্ধারণে জেনোম সিকোয়েন্সিং চালু করা হয়েছে। ইনশাল্লাহ মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বর্তমান করোনা পরিস্থিতি মোকাবিলায় সক্ষম হবো।’

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএসএমএমইউর উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন ও উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন।

এছাড়া আরও উপস্থিত ছিলেন বিএসএমএমইউর সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমেদ, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, বেসিক সাইন্স ও প্যারা ক্লিনিক্যাল সাইন্স অনুষদের ডিন অধ্যাপক ডা. খন্দকার মানজারে শামীম, মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. মাসুদা বেগম ও শিশু অনুষদের ডিন অধ্যাপক ডা. শাহীন আকতার।

Continue Reading

BSMMU

বিএসএমএমইউর উপ-উপাচার্য নিয়োগ

Published

on

Dental Times

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপ-উপাচার্য পদে নিয়োগ পেয়েছেন সার্জারি অনুষদের ডিন ও সার্জিক্যাল অনকোলজি বিভাগের অধ্যাপক ডাঃ ছয়েফ উদ্দিন আহমদ। 

আজ বুধবার (৭ জুলাই) রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরের উপসচিব মোহাম্মদ আবদুল কাদের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ‘মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় আইন, ১৯৯৮’ এর ১৫(১) ধারা অনুসারে অধ্যাপক ডাঃ ছয়েফ উদ্দীন আহমদ, ডীন, সার্জারি অনুষদ ও অধ্যাপক, সার্জিক্যাল অনকোলজি বিভাগ, বিএসএমএমইউ-কে ৫টি শর্তে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস-চ্যান্সেলর পদে নিয়োগ করা হলো।’

শর্তগুলো হলো

ক. প্রো-ভাইস-চ্যান্সেলর হিসেবে তাঁর নিযুক্তির মেয়াদ তিন বছর হবে;
খ. প্রো-ভাইস-চ্যান্সেলর পদে তিনি তাঁর বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতাদি প্রাপ্য হবেন।
গ. তিনি বিধি অনুযায়ী প্রো-ভাইস-চ্যান্সেলর পদ সংশ্লিষ্ট অন্যানা সুযোগ-সুবিধা ভোগ করবেন;
ঘ. প্রো-ভাইস-চ্যান্সেলরর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় আইন, ১৯৯৮’ এর ১৫(২) ধারা অনুযায়ী তাঁর
দায়িত্ব পালন করবেন; এবং
ঙ. রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

জনস্বার্থে জারিকৃত এ আদেশ আগামী ২ আগস্ট থেকে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়। তিনি বর্তমান উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলমের স্থলাভিষিক্ত হবেন।

অধ্যাপক ছয়েফ আহমদ সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ১৮তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তিনি দীর্ঘদিন বিএসএমএমইউতে সফলতার সঙ্গে সার্জারি অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করছেন।

Continue Reading

BSMMU

‘ডেন্টাল ও প্যারাক্লিনিক্যাল’ বিভাগ খোলা হলো বিএসএমএমইউ তে

Published

on

বঙ্গবন্ধু শেখ ‍মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে কনজারভেটিভ ডেন্টিস্ট্রী এন্ড এন্ডোডন্টিকস বিভাগের অধীনে নতুন বিভাগ ‘ডেন্টাল বেসিক ও প্যারাক্লিনিক্যাল’ খোলা হয়েছে।

গত ৩১ মে ও ১৪ জুনে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের ৬৩ তম সভায় নুতন এই বিভাগের সুপারিশ করা হয় । ২৪ জুনে অনুষ্ঠিত সন্ডিকেটের ৮২ তম সভায় এই বিভাগের অনুমোদন পায়। যার প্রেক্ষিতে ৬ জুলাই বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার অধ্যাপক এবিএম আব্দুল হান্নান স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে বিষয়টি নিশ্চিঃত করা হয়।

Dental Times

Continue Reading

ঢাকা

ক্যান্সারে আক্রান্ত ইউডিসি’র ‘দিলু ভাই’য়ের চিকিৎসার জন্য সাহায্য প্রয়োজন

Published

on

একেএম হেদায়েতুল ইসলাম

ইউনিভার্সিটি ডেন্টাল কলেজ এর প্রস্থডন্টিক্স ডিপার্টমেন্ট এর ল্যাব এসিস্ট্যান্ট দেলোয়ার হোসেন (দিলু ভাই) ক্যান্সারে আক্রান্ত হয়েছেন। কিছুদিন আগেই ধরা পরে । তখন স্টেজ-১ এ ছিল। কিন্তু বর্তমানে স্টেজ-৩ তে আছে (Follicular NHL) । তার চিকিৎসার জন্য অনেক টাকা নিয়মিত খরচ হচ্ছে। এখন পর্যন্ত তার ২টা কেমোথেরাপি দেওয়া হইছে এবং আরো ৪টা কেমোথেরাপি দেওয়া লাগবে। প্রতিটা থেরাপিতে প্রায় ৬০/৬৫ হাজার টাকার মত দরকার হয়।

তিনি এতদিন পর্যন্ত মুখ ফুটে কারো কাছে সাহায্য চায়নি। তার সহায়সম্বল যা ছিল সব বিক্রি করে এখন নিঃশ্বেস প্রায়। একটা ডিপিএস ছিল তাও ভেঙে ফেলছে টাকার জন্য। এখনো তার অনেক টাকা গ্যাপ আছে বাট সাহায্য করার মত তেমন কোন সাপোর্ট অবশিষ্ট নাই। একটা মধ্যবিত্ত পরিবারের কর্মক্ষম কারো ক্যান্সার হলে তার চিকিৎসা খরচ মেইনটেইন করা কতটা কঠিন তা শুধুমাত্র যারা ভুক্তভোগী তারাই জানে। খুব ই অমায়িক একজন লোক তিনি।

Dental Times

আমরাতো কত টাকাই কতভাবে নস্ট করি। আর সে কিন্তু আমাদের পরিবারেরই একজন (শিক্ষার্থী বা চিকিৎসক না হলেও আমাদের পেশার এর সাথে সম্পর্কিতই)। তাই পরিবারের সদস্য হিসেবে তাকে সাধ্যমত সাহায্য করার জন্য আমাদের সবারই এগিয়ে আসা প্রয়োজন। সাহায্য করার পাশাপাশি তার জন্য খুব বেশি বেশি দোয়া করবেন এটা কাম্য।

আমাদের একটা ব্যাপার একটু চিন্তা করা উচিত। আমাদের কিছু টাকা দিতেই যদি কস্ট অনুভব  করি, তাহলে এত অল্প সময়ে এতগুলো টাকা ম্যানেজ করতে দিলু ভাইয়ের পক্ষে কতটা কঠিন! আর ব্যাপারটা এমনও না যে তাকে প্রতি মাসেই টাকা দিতে হবে।

সাহায্যের এমাউন্ট আমরা ফিক্সড করছিনা। কিন্তু সবাই যার যার সাধ্য অনুযায়ী সর্বোচ্চ সাহায্য করবেন এটাই আশা রাখি। আরেকটা বিষয়,   সবার ফ্যামিলিতেই হয়তো যাকাত আদায় করেন। টাকার এমাউন্টটা আসলেই অনেক বেশিতো,  তাই সম্ভব হলে আপনাদের/তোমাদের ফ্যামিলি মেম্বারের সাথে শেয়ার করলে হয়তো যাকাতের টাকা থেকে বা এমনিতেও সাহায্য হিসেবে আরো কিছু টাকা ম্যানেজ করা যেতে পারে।

যেহেতু এই মাস প্রায় শেষের দিকে। তাই হয়তো অনেকের ই দিতে প্রব্লেম হতে পারে। তাই আমরা ইনশাআল্লাহ আগামি মাসের ৭ তারিখ পর্যন্ত কালেকশন করবো। এই মাসে প্রব্লেম হলে দরকার হলে আগামী মাসে দিতে পারেন বাট সাধ্য অনুযায়ী যে যা দিবেন তাতেই ভাইয়ের হেল্প হবে ইনশাআল্লাহ ।

সাহায্য পাঠাতে নিচের দেওয়া Mobile Banking এবং ব্যাংক একাউন্টের মাধ্যমে পাঠাতে পারেন:

বিকাশ : 01727707267
নগদ : 01727707267
রকেট : 017277072679

ব্যাংক

Islami bank Limited.
A/C no : 20503326700043317
Name : AKM Hedayetul Islam
Branch : Moghbazar, Dhaka.

টাকা পাঠিয়ে কাইন্ডলি কনফার্ম করতে ম্যাসেঞ্জারে নক করতে পারেন বা কল করতে পারেন এবং যেকোন প্রয়োজনেঃ

Akm Hedayetul Islam (UDC-21)
Cell : 01626668702
Anik Khandokar Joy (UDC – 21)
Cell : 01305-604395

Continue Reading
ঘাতক ড্রাইভারের শাস্তি চেয়ে পথে সরব ইউডিসি শিক্ষার্থীরা
ঢাকা15 hours ago

ঘাতক ড্রাইভারের শাস্তি চেয়ে পথে সরব ইউডিসি শিক্ষার্থীরা

Dental Times
Dental Admission1 month ago

সরকারি ও বেসরকারি ডেন্টালের ভর্তি পরীক্ষা ১০ সেপ্টেম্বর

Dental Times
আন্তর্জাতিক1 month ago

ডেল্টা ভ্যারিয়েন্টের পর এবার নতুন আতঙ্ক কলম্বিয়ান ভ্যারিয়েন্ট

Dental Times
করোনা পরিস্থিতি2 months ago

সিনোফার্মের ৩০ লাখ টিকা ঢাকায়

Dental Times
জাতীয়2 months ago

‘পরিস্থিতি মোকাবিলায় ভাইভা ছাড়া ডাক্তার নার্স নিয়োগ হবে’

Dental Times
জাতীয়2 months ago

দেশে ডেন্টাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা সময়ের দাবি – অধ্যাপক ডা. বুলবুল

Dental Times
জাতীয়2 months ago

একদিনে ঢাকায় আরও ৭৯ ডেঙ্গু রোগী

Dental Times
জাতীয়2 months ago

করোনায় ডেঙ্গুর প্রকোপ, হাসপাতালে চিকিৎসাধীন তিন শতাধিক

Dental Times
জাতীয়2 months ago

স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ চাইল বাংলাদেশ জাসদ

Dental Times
করোনা পরিস্থিতি2 months ago

দেশে করোনা শনাক্ত ও মৃত্যুর নতুন রেকর্ড

Dental Times
করোনা পরিস্থিতি2 months ago

‘জীবনে অনেকবার ঈদ আসবে, যদি বেঁচে থাকি’

Dental Times
জাতীয়2 months ago

‘মানুষ করোনাকে স্বাভাবিক জ্বর-সর্দি ভাবছে’

Dental Times
স্বাস্থ্য প্রশাসন2 months ago

কাল সিনোফার্ম, পরশু মডার্নার টিকা দেওয়া শুরু

Dental Times
স্বাস্থ্য অধিদপ্তর2 months ago

১৪ দিনের মধ্যে করোনা নিয়ন্ত্রণে না এলে শয্যার সংকট হতে পারে: স্বাস্থ্য অধিদপ্তর

Dental Times
করোনা পরিস্থিতি2 months ago

চট্টগ্রাম মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের করোনা টেস্ট ও নিবন্ধন বুথের উদ্বোধন

Dental Times
করোনা পরিস্থিতি2 months ago

কোয়ারেন্টিন অব্যবস্থাপনায় মা ও বাবাকে হারিয়ে ক্ষুদ্ধ সরকারি চিকিৎসক

Dental Times
করোনা পরিস্থিতি2 months ago

অক্সিজেন সিলিন্ডার না আনতে পারায় বাবার মৃত্যু : পুলিশের বিরুদ্ধে অভিযোগ

Dental Times
করোনা পরিস্থিতি2 months ago

ব্যাংকে সেবা নিয়ে ফেরার সময় জানালেন তিনি ‘করোনা পজিটিভ’

Dental Times
করোনা পরিস্থিতি2 months ago

চট্টগ্রামে রেকর্ড ৭৮৩ জন শনাক্ত, মৃত্যু ১০

Dental Times
BSMMU2 months ago

করোনার ভ্যাকসিন ট্রায়ালের জন্য প্রস্তুত বিএসএমএমইউ – ভিসি

Advertisement

সম-সাময়িক

Enable Notifications From DentalTimesBD    OK No thanks