Connect with us

BADI

সফলভাবে পর্দা নামল অষ্টম ইন্টারন্যাশনাল ডেন্টাল কংগ্রেস ও ট্রেড ফেয়ারের

Published

on

বাংলাদেশ একাডেমী অব ডেন্টিস্ট্রি ইন্টারন্যাশনাল (বাডি) এর উদ্যোগে রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউটে সফল ভাবে পর্দা নামল ২ দিন ব্যাপী ৮ম ইন্টারন্যাশনাল ডেন্টাল কংগ্রেস ও ট্রেড ফেয়ার এর।

কংগ্রেস আয়োজনে মুখ্য ভূমিকা পালন করেন সংগঠনটির সভাপতি প্রফেসর ডাঃ মোঃ রাকিবুল হোসাইন রুমি ও সাধারন সম্পাদক প্রফেসর ডাঃ চৌধুরী মঈনজান । সাংগাঠনিক কমিটির দেখভালে ছিলেন প্রফেসর ডাঃ মতিউর রহমান মোল্লা, ডাঃ সৈয়দ তানজিমুল আহসান রতন, প্রফেসর ডাঃ আফজাল বাচ্চু ।

এছাড়াও সায়েন্টিফিক সেশনে ডাঃ আরাফাত কবির,হ্যান্ডস অন কোর্সে ডাঃ আব্দুল আওয়াল,আপ্যায়নের দায়িত্বে ছিলেন ডাঃ আসাফুজ্জোহা রাজ ও ডাঃ সাজেদুল আসিফ ফারজান।খাবার ব্যবস্থাপনায় ছিলেন ডাঃ মাহবুব জাকি, ডাঃ মোঃ কামরুজ্জামান, ডাঃ মোঃ শাখাওয়াত হোসেন ছোটন।ট্রেড ফেয়ারের দেখভাল করেন ডাঃ মোঃ হায়দার আলি খান।প্রেজেন্টেশন ও সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনায় ছিলেন ডাঃ ওয়াহেদুল আলম আল মাজিদি জোসেফ, ডাঃ নাজমুল হক সজীব, ডাঃ মোঃ মুদ্দাচ্ছির নাজির প্রীনন।

বিশেষ সম্মাননা দেয়া হয় প্রফেসর ডাঃ মোঃ ওবায়দুর রহমান চৌধুরী,প্রফেসর ডাঃ আলিয়া সুলতানা, প্রফেসর ডাঃ এস এম ইকবাল শাহেদ ও মেজর জেনারেল ডাঃ মোঃ গোলাম মহিউদ্দিন চৌধুরী।

২ দিন ব্যাপী মোট ৯ টি সেশনে সায়েন্টিফিক সেমিনারের আয়োজন করা হয়।কংগ্রেসের প্রথমদিনে মোট ৫ টি সেশন হয়। সেশন ১ – এন্ডোডন্টিক্স ও ডেন্টাল রেডিওলজি সভাপতি –প্রফেসর ডাঃ মোঃ আশরাফ হোসেন প্রফেসর ডাঃ মোঃ ওসমান গনি খান সেশন ২- প্রস্থোডন্টিক্স এন্ড প্র‍্যাক্টিস ম্যানেজমেন্ট সভাপতি -প্রফেসর ডাঃ এ কে এম আজিজুল হক প্রফেসর ডাঃ শামসুল আলম সেশন ৩- ইনফেকশন কন্ট্রোল এন্ড এস্থেটিক ডেন্টিস্ট্রি সভাপতি – প্রফেসর ডাঃ আবুল কালাম জোয়ার্দার প্রফেসর ডাঃ এস এম ইকবাল হোসাইন সেশন ৪ – ম্যাক্সিলোফেসিয়াল প্রস্থেটিক্স এন্ড ডেন্টাল পাবলিক হেলথ সভাপতি – প্রফেসর ডাঃ আফজাল হোসেন বাচ্চু প্রফেসর ডাঃ শাহানা দাস্তগীর সেশন ৫ – এন্ডোডন্টিক টেকনিক এন্ড বেসিক রিসার্চ সভাপতি – প্রফেসর ডাঃ রওশন আখতার ডাঃ সৈয়দ তানজিমুল হাসান রতন প্রথম দিনের সেমিনার শেষে রেনাটা ফার্মাসিটিক্যাল এর উদ্যোগে করা হয় র‍্যাফল ড্র এর।বিজয়ীদের দেয়া হয় আকর্ষণীয় পুরস্কার।

সেমিনারের ২য় দিন হয় ৪ টি সায়েন্টিফিক সেমিনার সেশন ৬- ওরাল এন্ড ম্যাক্সিলোফেসিয়াল সার্জারী সভাপতি –প্রফেসর ডাঃ ইসমাত আরা হায়দার প্রফেসর ডাঃ মোঃ ওবায়দুর রহমান চৌধুরী সেশন ৭- পেডোডন্টিক্স ও প্র‍্যাক্টিস ম্যানেজমেন্ট সভাপতি – প্রফেসর ডাঃ কাজী মেহেদি উল আলম প্রফেসর ডাঃ উম্মে সালমা আব্দুল্লাহ সেশন ৮ – অর্থোডন্টিক্স এন্ড পেরিওডন্টোলজি সভাপতি – প্রফেসর ডাঃ খুরশিদুজ্জামান প্রফেসর ডাঃ মোস্তাক হাসান সাত্তার সেশন ৯ – প্রস্থোডন্টিক্স, এস্থেটিক্স ডেন্টিস্ট্রি এন্ড এন্ডোডন্টিক্স সভাপতি – প্রফেসর ডাঃ আবুল কালাম ব্যাপারী ডাঃ শরিফুল ইসলাম বাহার সেমিনারে অংশ নেন দেশি বিদেশি অনেক অতিথি ডেলিগেট।তাদের প্রেজেন্টশনে সেমিনার হয়ে উঠে উপভোগ্য।নতুন নতুন জ্ঞানের অনেক দিক উন্মোচন হয় নতুন প্রজন্মের ডেন্টিস্টদের সামনে।এছাড়াও বিদেশী ডেলিগেটদের তত্তবধানে আয়োজন করা হয় হ্যান্ডস অন কোর্সের।

বিশেষ আকর্ষন ছিল ট্রেড ফেয়ার।সুলভ মূল্যে বিভিন্ন ডেন্টাল প্রোডাক্ট নিয়ে প্যাভিলিয়ন সাজিয়ে বসেন ট্রেডার্সরা।ট্রেড ফেয়ারে ডেন্টাল সার্জনদের উপচেপড়া ভীড় দেখা যায়। BADI এর সাধারন সম্পাদক প্রফেসর ডাঃ চৌধুরি মঈনজানের উপস্থাপনায় সেমিনারে সমাপনী বক্তব্য রাখেন BADI সভাপতি ডাঃ মোঃ রাকিবুল হোসেন রুমি,প্রফেসর ডাঃ মতিউর রহমান মোল্লা,বংগবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ডেন্টাল অনুষদের ডীন প্রফেসর ডাঃ গাজী শামিম হাসান,বাংলাদেশ ডেন্টাল সোসাইটির মহাসচিব প্রফেসর ডাঃ হুমায়ুন কবির বুলবুল এবং প্রধান অতিথি বাংলাদেশ ডেন্টাল সোসাইটির সভাপতি প্রফেসর ডাঃ আবুল কাশেম। সেমিনারে মেডিপ্লাসের(প্লাটিনাম স্পন্সর) সৌজন্যে র‍্যাফেল ড্র এর আয়োজন করা হয়।তারপর আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠানের। যার অন্যতম আকর্ষণ ছিল খ্যাতনামা ব্যান্ড আর্টসেল ও সংগীত শিল্পী কণা। সেমিনারের উদ্যোক্তাদের সবাই ভূয়সী প্রশংসা করেন।ভবিষ্যতে BADI এ ধরনের আরো প্রোগ্রাম করে ডেন্টাল প্রফেশন কে এগিয়ে নিতে সহায়তা করবে বলে আশাবাদ ব্যক্ত করেন

Advertisement
চট্রগ্রাম বিভাগ13 hours ago

ইনসেই বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মতবিনিময়

স্বাস্থ্য14 hours ago

থ্যালাসেমিয়ায় আক্রান্তদের তথ্য কেন এনআইডিতে নয়, হাইকোর্টের রুল

সংগঠন1 day ago

বিএফডিএস’র আয়োজনে ডেন্টিস্টদের পদ্মা সেতু ভ্রমণ

Campus News1 week ago

রংপুর মেডিকেল কলেজ, ডেন্টাল ইউনিটের দশ বছর পূর্তি উদযাপিত

Campus News1 month ago

ঢামেকে “ওয়েগেনারস গ্রানুলোমেটোসিস” বিষয়ে সেমিনার অনুষ্ঠিত

BFDS1 month ago

বিএফডিএস কতৃক ইন্টার্ণ চিকিৎসকের নিয়ে কার্যকর আয়োজন

ক্যারিয়ার2 months ago

৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ

আন্তর্জাতিক2 months ago

ডেন্টাল রেকর্ডের মাধ্যমে নিখোঁজ ব্রিটিশ সাংবাদিক শনাক্ত

স্বাস্থ্য অধিদপ্তর2 months ago

ঢাকায় ২৯ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

জাতীয়2 months ago

৪৩৩ জনের করোনা শনাক্ত, হার ৬.২৭ শতাংশ

নোটিশ2 months ago

৪০তম বিসিএসে উত্তীর্ণদের স্বাস্থ্য পরীক্ষা শুরু ২৬ জুন

জাতীয়2 months ago

দন্তচিকিৎসক বুলবুল হত্যায় আরও একজন গ্রেপ্তার

জাতীয়2 months ago

অর্থ আত্মসাতের অভিযোগে স্বাস্থ্যের সাবেক ডিজিসহ ৬ জনের বিচার শুরু

জাতীয়2 months ago

ডেন্টাল ইউনিটের বেশির ভাগ যন্ত্রপাতি নষ্ট, সেবা ব্যাহত

Campus News2 months ago

আন্দোলনের তৃতীয় দিনে সলিমুল্লাহ মেডিকেলের ডেন্টাল ইউনিটের শিক্ষার্থীরা

সিলেট বিভাগ2 months ago

পঞ্চম শ্রেণি পাশ না করেই তিনি অভিজ্ঞ ডেন্টিস্ট!

জাতীয়2 months ago

খুলনা ডেন্টাল কলেজ নির্মাণের উদ্যোগ কতটুকু এগিয়েছে?

জাতীয়2 months ago

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ডেন্টাল ইউনিটে চিকিৎসা সেবার উদ্বোধন

জাতীয়2 months ago

দেশে অসংক্রামক রোগে ৬৭ শতাংশ মানুষের মৃত্যু: স্বাস্থ্যমন্ত্রী

Campus News2 months ago

বিডিএস ৩য় ফেজ এর শিক্ষার্থীদের জন্যে পেরিওডন্টোলজী এন্ড ওরাল প্যাথলজীর বই এর মোড়ক উন্মোচন

Advertisement

সম-সাময়িক

Subscribe for notification