Connect with us

BADI

সফলভাবে পর্দা নামল অষ্টম ইন্টারন্যাশনাল ডেন্টাল কংগ্রেস ও ট্রেড ফেয়ারের

Published

on

বাংলাদেশ একাডেমী অব ডেন্টিস্ট্রি ইন্টারন্যাশনাল (বাডি) এর উদ্যোগে রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউটে সফল ভাবে পর্দা নামল ২ দিন ব্যাপী ৮ম ইন্টারন্যাশনাল ডেন্টাল কংগ্রেস ও ট্রেড ফেয়ার এর।

কংগ্রেস আয়োজনে মুখ্য ভূমিকা পালন করেন সংগঠনটির সভাপতি প্রফেসর ডাঃ মোঃ রাকিবুল হোসাইন রুমি ও সাধারন সম্পাদক প্রফেসর ডাঃ চৌধুরী মঈনজান । সাংগাঠনিক কমিটির দেখভালে ছিলেন প্রফেসর ডাঃ মতিউর রহমান মোল্লা, ডাঃ সৈয়দ তানজিমুল আহসান রতন, প্রফেসর ডাঃ আফজাল বাচ্চু ।

এছাড়াও সায়েন্টিফিক সেশনে ডাঃ আরাফাত কবির,হ্যান্ডস অন কোর্সে ডাঃ আব্দুল আওয়াল,আপ্যায়নের দায়িত্বে ছিলেন ডাঃ আসাফুজ্জোহা রাজ ও ডাঃ সাজেদুল আসিফ ফারজান।খাবার ব্যবস্থাপনায় ছিলেন ডাঃ মাহবুব জাকি, ডাঃ মোঃ কামরুজ্জামান, ডাঃ মোঃ শাখাওয়াত হোসেন ছোটন।ট্রেড ফেয়ারের দেখভাল করেন ডাঃ মোঃ হায়দার আলি খান।প্রেজেন্টেশন ও সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনায় ছিলেন ডাঃ ওয়াহেদুল আলম আল মাজিদি জোসেফ, ডাঃ নাজমুল হক সজীব, ডাঃ মোঃ মুদ্দাচ্ছির নাজির প্রীনন।

বিশেষ সম্মাননা দেয়া হয় প্রফেসর ডাঃ মোঃ ওবায়দুর রহমান চৌধুরী,প্রফেসর ডাঃ আলিয়া সুলতানা, প্রফেসর ডাঃ এস এম ইকবাল শাহেদ ও মেজর জেনারেল ডাঃ মোঃ গোলাম মহিউদ্দিন চৌধুরী।

২ দিন ব্যাপী মোট ৯ টি সেশনে সায়েন্টিফিক সেমিনারের আয়োজন করা হয়।কংগ্রেসের প্রথমদিনে মোট ৫ টি সেশন হয়। সেশন ১ – এন্ডোডন্টিক্স ও ডেন্টাল রেডিওলজি সভাপতি –প্রফেসর ডাঃ মোঃ আশরাফ হোসেন প্রফেসর ডাঃ মোঃ ওসমান গনি খান সেশন ২- প্রস্থোডন্টিক্স এন্ড প্র‍্যাক্টিস ম্যানেজমেন্ট সভাপতি -প্রফেসর ডাঃ এ কে এম আজিজুল হক প্রফেসর ডাঃ শামসুল আলম সেশন ৩- ইনফেকশন কন্ট্রোল এন্ড এস্থেটিক ডেন্টিস্ট্রি সভাপতি – প্রফেসর ডাঃ আবুল কালাম জোয়ার্দার প্রফেসর ডাঃ এস এম ইকবাল হোসাইন সেশন ৪ – ম্যাক্সিলোফেসিয়াল প্রস্থেটিক্স এন্ড ডেন্টাল পাবলিক হেলথ সভাপতি – প্রফেসর ডাঃ আফজাল হোসেন বাচ্চু প্রফেসর ডাঃ শাহানা দাস্তগীর সেশন ৫ – এন্ডোডন্টিক টেকনিক এন্ড বেসিক রিসার্চ সভাপতি – প্রফেসর ডাঃ রওশন আখতার ডাঃ সৈয়দ তানজিমুল হাসান রতন প্রথম দিনের সেমিনার শেষে রেনাটা ফার্মাসিটিক্যাল এর উদ্যোগে করা হয় র‍্যাফল ড্র এর।বিজয়ীদের দেয়া হয় আকর্ষণীয় পুরস্কার।

সেমিনারের ২য় দিন হয় ৪ টি সায়েন্টিফিক সেমিনার সেশন ৬- ওরাল এন্ড ম্যাক্সিলোফেসিয়াল সার্জারী সভাপতি –প্রফেসর ডাঃ ইসমাত আরা হায়দার প্রফেসর ডাঃ মোঃ ওবায়দুর রহমান চৌধুরী সেশন ৭- পেডোডন্টিক্স ও প্র‍্যাক্টিস ম্যানেজমেন্ট সভাপতি – প্রফেসর ডাঃ কাজী মেহেদি উল আলম প্রফেসর ডাঃ উম্মে সালমা আব্দুল্লাহ সেশন ৮ – অর্থোডন্টিক্স এন্ড পেরিওডন্টোলজি সভাপতি – প্রফেসর ডাঃ খুরশিদুজ্জামান প্রফেসর ডাঃ মোস্তাক হাসান সাত্তার সেশন ৯ – প্রস্থোডন্টিক্স, এস্থেটিক্স ডেন্টিস্ট্রি এন্ড এন্ডোডন্টিক্স সভাপতি – প্রফেসর ডাঃ আবুল কালাম ব্যাপারী ডাঃ শরিফুল ইসলাম বাহার সেমিনারে অংশ নেন দেশি বিদেশি অনেক অতিথি ডেলিগেট।তাদের প্রেজেন্টশনে সেমিনার হয়ে উঠে উপভোগ্য।নতুন নতুন জ্ঞানের অনেক দিক উন্মোচন হয় নতুন প্রজন্মের ডেন্টিস্টদের সামনে।এছাড়াও বিদেশী ডেলিগেটদের তত্তবধানে আয়োজন করা হয় হ্যান্ডস অন কোর্সের।

বিশেষ আকর্ষন ছিল ট্রেড ফেয়ার।সুলভ মূল্যে বিভিন্ন ডেন্টাল প্রোডাক্ট নিয়ে প্যাভিলিয়ন সাজিয়ে বসেন ট্রেডার্সরা।ট্রেড ফেয়ারে ডেন্টাল সার্জনদের উপচেপড়া ভীড় দেখা যায়। BADI এর সাধারন সম্পাদক প্রফেসর ডাঃ চৌধুরি মঈনজানের উপস্থাপনায় সেমিনারে সমাপনী বক্তব্য রাখেন BADI সভাপতি ডাঃ মোঃ রাকিবুল হোসেন রুমি,প্রফেসর ডাঃ মতিউর রহমান মোল্লা,বংগবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ডেন্টাল অনুষদের ডীন প্রফেসর ডাঃ গাজী শামিম হাসান,বাংলাদেশ ডেন্টাল সোসাইটির মহাসচিব প্রফেসর ডাঃ হুমায়ুন কবির বুলবুল এবং প্রধান অতিথি বাংলাদেশ ডেন্টাল সোসাইটির সভাপতি প্রফেসর ডাঃ আবুল কাশেম। সেমিনারে মেডিপ্লাসের(প্লাটিনাম স্পন্সর) সৌজন্যে র‍্যাফেল ড্র এর আয়োজন করা হয়।তারপর আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠানের। যার অন্যতম আকর্ষণ ছিল খ্যাতনামা ব্যান্ড আর্টসেল ও সংগীত শিল্পী কণা। সেমিনারের উদ্যোক্তাদের সবাই ভূয়সী প্রশংসা করেন।ভবিষ্যতে BADI এ ধরনের আরো প্রোগ্রাম করে ডেন্টাল প্রফেশন কে এগিয়ে নিতে সহায়তা করবে বলে আশাবাদ ব্যক্ত করেন

Advertisement
সংগঠন1 week ago

জিডিএফ বর্ষপূর্তি ও সাইন্টিফিক সেমিনারের পোস্টার উন্মোচন

জাতীয়2 weeks ago

চিকিৎসক বুলবুল হত্যা: পাঁচ আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট

জাতীয়1 month ago

প্রেসক্রিপশন ছাড়া এন্টিবায়োটিক বিক্রি করলে ফার্মেসির লাইসেন্স বাতিল

ক্যারিয়ার1 month ago

জনস্বাস্থ্য ডেন্টিস্ট্রি বিভাগে পদসৃজন -(নিপসম)

স্বাস্থ্য মন্ত্রণালয়1 month ago

অ্যান্টিবায়োটিকের মোড়ক হবে লাল, যথেচ্ছ ব্যবহার রোধে হচ্ছে আইন

জাতীয়1 month ago

দাউদকান্দিতে অবৈধ হাসপাতাল-ক্লিনিকের রমরমা বাণিজ্য

জাতীয়2 months ago

৭ ছাত্র নিরুদ্দেশ: চিকিৎসক শাকিরের সহযোগী ভিলার স্বীকারোক্তি

সিলেট বিভাগ2 months ago

চিকিৎসককে ছুরিকাঘাতের হুমকি দিয়ে ডেন্টাল চেম্বারে ছাত্রলীগ নেতার চাঁদাবাজি!

সংগঠন2 months ago

ডা: মোত্তাকিন আহমেদ স্মরণে বিএসপিডি’র দোয়া মাহফিল

সংগঠন2 months ago

চিকিৎসকদের জন্য লিডারশীপ এক্সেলেন্সি শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

কলাম2 months ago

স্বাস্থ্য খাতে সরকারি-বেসরকারি অংশীদারত্ব

জাতীয়2 months ago

সংস্থা বলছে জঙ্গি – পরিবারের দাবি ডাঃ শাকির নির্দোষ

স্বাস্থ্য অধিদপ্তর2 months ago

দেশে রেকর্ড সংখ্যক ডেঙ্গু রোগী শনাক্ত

জাতীয়2 months ago

প্রধানমন্ত্রীর উন্নয়ন কার্যক্রম কেউ ঠেকাতে পারবে না – স্বাস্থ্যমন্ত্রী

জাতীয়2 months ago

বিএসএমএমইউ সুপার স্পেশালাইজড হাসপাতাল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

জাতীয়2 months ago

ডেন্টাল সার্জন অবসরে, কর্তৃপক্ষের সম্মতিতে চিকিৎসা দিচ্ছে টেকনিশিয়ান

জাতীয়2 months ago

সিআইডি পরিচয়ে ‘চিকিৎসক’ তুলে নেওয়ার অভিযোগ

জাতীয়2 months ago

ওষুধের দাম বাড়ায় বিপাকে সাধারণ মানুষ

পরামর্শ2 months ago

দাঁতের চিকিৎসার সময় যে তথ্যগুলো গোপন করবেন না!

জাতীয়2 months ago

হাসপাতালের ল্যাবে ইলিশ মাছ, সিলগালা করে দিলেন ম্যাজিস্ট্রেট

Advertisement

সম-সাময়িক

Subscribe for notification