Connect with us

শোক সংবাদ

সিডিসি’র প্রাক্তন অধ্যক্ষ অধ্যাপক ডাঃ এন আই খান আর নেই

Avatar

Published

on

DentalTimes

বিখ্যাত মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ এন আই খান বার্ধক্যজনিত কারনে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বৃহস্পতিবার (৪ জুন) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

তিনি সিটি ডেন্টাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ ও মেডিসিনের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। এর আগে, ঢাকা মেডিকেল কলেজ এর মেডিসিন বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, অধ্যাপক ডাঃ এন আই খান লিভার ডিজিজসহ বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছিলেন। সম্প্রতি শারীরিক অবস্থার অবনতি হওয়ার হাসপাতালে ভার্তি করা হয় প্রবীণ এই চিকিৎসককে। নিজের প্রিয় কর্মস্থল ঢাকা মেডিকেলের আট নম্বর কেবিনে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যু বরণ করেন।

জাতীয়

না ফেরার দেশে সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিম

Avatar

Published

on

DentalTimes

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম আর নেই। আটদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে শনিবার (১৩ জুন) বেলা ১১টার দিকে রাজধানীর শ্যামলী বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মোহাম্মদ নাসিমের একান্ত সহকারী সচিব মীর মোশারফ হোসেন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা পরিচালক আল ইমরান চৌধুরী জানান, বেলা ১১টা ১০ মিনিটে কর্তব্যরত চিকিৎসকরা মোহাম্মদ নাসিমকে মৃত ঘোষণা করেন।

এর আগে করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন মোহাম্মদ নাসিম।

২০১৪ সালের নির্বাচনের পর আওয়ামী লীগ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পান মোহাম্মদ নাসিম। এর আগে ১৯৯৬-২০০১ সালের আওয়ামী লীগ সরকারের সময় স্বরাষ্ট্রসহ একাধিক মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন তিনি। মৃত্যুর পূর্বে মোহাম্মদ নাসিম বাংলাদেশ সরকারের খাদ্য মন্ত্রণালয়–সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ছিলেন।

মোহাম্মদ নাসিমের জন্ম ১৯৪৮ সালের ২ এপ্রিল সিরাজগঞ্জ জেলার কাজীপুর উপজেলায়। তার পিতা শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী এবং মাতা আমেনা মনসুর। তিনি জগন্নাথ কলেজ (বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়) থেকে রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন। 

মোহাম্মদ নাসিম বাংলাদেশের একজন সফল এবং প্রভাবশালী রাজনীতিবিদ। তিনি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ছিলেন। তিনি ১৯৯৬ সালেও স্বরাষ্ট্র, গৃহায়ন ও গণপূর্ত এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রনালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৭৫ সালের ৩ নভেম্বর কারাগারে নিহত জাতীয় চার নেতার একজন এম মনসুর আলীর ছেলে নাসিম সংসদে পঞ্চমবারের মতো সিরাজগঞ্জের মানুষের প্রতিনিধিত্ব করছিলেন। এবার মন্ত্রিত্ব না পেলেও দলের সভাপতিমণ্ডলীতে থাকার পাশাপাশি ১৪ দলীয় জোটের মুখপাত্রের দায়িত্ব পালন করছিলেন নাসিম।

Continue Reading

জনপ্রিয়

Enable Notifications From DentalTimesBD    Ok No thanks