Connect with us

জাতীয়

আজ থেকে ৮ ঘণ্টা করে বিদ্যুৎ থাকবে না রাজধানীর যেসব এলাকায়

DENTALTIMESBD.com

Published

on

DentalTimes

ঢাকা দক্ষিণের বিভিন্ন অঞ্চলে আজ ৭ নভেম্বর থেকে ৯, ১২, ১৪, ১৬ ও ১৮ নভেম্বর পর্যন্ত দিনে আট ঘণ্টা করে মোট ৬ দিন বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ঢাকার আগামসি লেন, বংশাল, ফরিদাবাদ, জুরাইন, শ্যামপুরসহ বিভিন্ন অঞ্চলে ছয়টি বিদ্যুৎ উপকেন্দ্র মেরামত করবে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি)।

এ সময় যে এলাকাতে উপকেন্দ্রের মেরামতের কাজ হবে, সেখানে সকাল ৯টা থেকে বিকেল পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। নিজেদের ওয়েবসাইটে বিদ্যুৎ বন্ধের ঘোষণা দিয়েছিল রাজধানীর একাংশের বিদ্যুৎ সরবরাহ সংস্থা ডিপিডিসি।

এ বিষয়ে ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান সংবাদমাধ্যমকে বলেন, গরমে বিদ্যুতের চাহিদা বেশি থাকে, সে জন্য নিয়মিত রক্ষণাবেক্ষণের কাজ এ সময় করা যায় না। শীতকালে চাহিদা অপেক্ষাকৃত কম থাকায় প্রতিবছর এ সময়ে বিদ্যুৎ উপকেন্দ্রের রক্ষণাবেক্ষণের কাজ করা হয়। এবারও ছয়টি বিদ্যুৎ উপকেন্দ্রের মেরামতের কাজ হাতে নিয়েছে ডিপিডিসি। এ সময়ে গ্রাহকের কষ্ট হবে, সে জন্য ডিপিডিসির পক্ষ থেকে আন্তরিক দুঃখ প্রকাশ করেন তিনি।

৭ নভেম্বর যেসব এলাকায় বন্ধ থাকবে: আজ শনিবার ৭ নভেম্বর বংশাল উপকেন্দ্র মেরামত করা হবে। এ জন্য পুরান মোগলটুলী (আংশিক), বংশাল (আংশিক), লুৎফর রহমান লেন (আংশিক), মালিটোলা রোড, হাজি মঈনউদ্দিন রোড (আংশিক), মাজেদ সরকার রোড, আগা সাদেক রোড (আংশিক), আবদুল হাজি লেন, আগামসি লেন, গাজী ওসমান গনি রোড, সিদ্দিক বাজার, কাজী আলাউদ্দিন রোড (আংশিক), হাজি আবদুর রশীদ লেন (আংশিক), বংশাল রোড (আংশিক), সিক্কাটুলি, নর্থ সাউথ রোড এবং সংলগ্ন এলাকায় বিদ্যুৎ থাকবে না।

৯ নভেম্বর যেসব এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকবে : পোস্তগোলা বিদ্যুৎ উপকেন্দ্র মেরামত করা হবে ৯ নভেম্বর সোমবার। এ দিন বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে আলমবাগ ও রাজবাড়ী এলাকায়।

১২ নভেম্বর যেসব এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকবে : আইজিগেট বিদ্যুৎ উপকেন্দ্র মেরামত করা হবে ১২ নভেম্বর। এ দিন বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে আলমগঞ্জ, ফরিদাবাদ, লোহারপুল, এনসিজি রোড, কালীচরণ সাহা রোড, এস কে দাস রোড, কে বি রোড, মনির হোসেন রোড, শাহ সাহেব লেন, শরৎ গুপ্ত রোড, নারিন্দা পুলিশ ফাঁড়ি, সাদেক হোসেন খোকা মার্কেট, বানিয়া নগর মোড়, বেগমগঞ্জ, রাজধানী সুপার মার্কেট, মীর হাজিরবাগ পাইপ রাস্তা, বাগিচা মসজিদ, তামিরুল মিল্লাস মাদ্রাসা, দয়াগঞ্জ (আংশিক), গেন্ডারিয়া এবং সংলগ্ন এলাকায় বিদ্যুৎ থাকবে না।

১৪ নভেম্বর যেসব এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকবে : ১৪ নভেম্বর মতিঝিল বিদ্যুৎ উপকেন্দ্র বন্ধ থাকবে। এ দিন ফকিরাপুল, উত্তর কমলাপুর, দক্ষিণ কমলাপুর, কমলাপুর বাজার রোড, কবি জসিমউদ্‌দীন রোড (আংশিক), আরামবাগ বক্স কালভার্ট রোড, ফকিরাপুল প্রথম গলি, গরম পানির গলি, বাগানবাড়ি, মালেক মার্কেট, কেওয়াই প্লাজা, জনতা ব্যাংকের পেছন থেকে বিসিক ভবন এবং সংলগ্ন এলাকায় বিদ্যুৎ থাকবে না।

১৬ নভেম্বর যেসব এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকবে : ১৬ নভেম্বর পোস্তগোলা বিদ্যুৎ উপকেন্দ্র মেরামত করা হবে। এ দিন আলমবাগ, পোস্তগোলা ডিআইটি জুরাইন বাজার, পোস্তগোলা রেলওয়ে মার্কেট, পূর্ব জুরাইন, হাজি খোরশেদ আলী সরদার রোড, ঋষি পাড়া, বউবাজার, মেডিকেল রোড, মুরাদপুর হাইস্কুল রোড, জুরাইন কবরস্থান, জুরাইন চেয়ারম্যানবাড়ি, ধালকানগর লেন, আল আমিন এক্সপ্রেস ও সংলগ্ন এলাকায় বিদ্যুৎ থাকবে না।

১৮ নভেম্বর যেসব এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকবে : ১৮ নভেম্বর শ্যামপুর বিসিক উপকেন্দ্রের মেরামতের কাজ শুরু হবে। এ দিন বিদ্যুৎ থাকবে না রাজবাড়ী, শ্যামপুর, বিক্রমপুর হাউজিং, আলবহর, নতুন আলীবহর, নতুন শ্যামপুর, শ্যামপুর শিল্প এলাকা, পালপাড়া, গুলবাগ, শ্যামপুর রোড ১১ নম্বর রোড, হানিফ স্টিল, হোসেন স্টিল, এইচ আর রোলিং ও সংলগ্ন এলাকায়।

করোনা পরিস্থিতি

আজও ২ হাজারের বেশি শনাক্ত

Avatar

Published

on

DentalTimes

দেশে টানা পঞ্চম দিনের মতো দুই হাজারের বেশি মানুষের শরীরে কোভিড-১৯ (করোনাভাইরাস) শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে ২ হাজার ২৭৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তবে এই সময়ে করোনায় মৃত্যুর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় মারা গেছে ১৭ জন।

আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় (আজ সকাল আটটা পর্যন্ত) করোনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ৬০৭টি। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ২৭৫ জনের। দেশে এখন পর্যন্ত মোট ৪ লাখ ৪৩ হাজার ৪৩৪ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ৬ হাজার ৩২২ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৩ লাখ ৫৮ হাজার ৪৩১ জন।

গতকাল বৃহস্পতিবার ২ হাজার ৩৬৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।

এর আগে গত বুধবার দেশে ২ হাজার ১১১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়।

সোমবার করোনা শনাক্ত হয়েছিল ২ হাজার ১৩৯ জনের। এরপর গত মঙ্গলবারও শনাক্ত রোগীর সংখ্যা দুই হাজারের বেশি ছিল। মঙ্গলবার ২ হাজার ২১২ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়। এর আগে টানা চার দিন দুই হাজারের বেশি সংক্রমণ শনাক্ত হয়েছিল গত আগস্টের শেষ সপ্তাহে। মাঝে দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা দেড় থেকে দুই হাজারের মধ্যে ছিল।

পরীক্ষার সংখ্যা বিবেচনায় রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৫৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া লোকজনের মধ্যে ১১ জন পুরুষ ও ৬ জন নারী। দেশে এখন পর্যন্ত সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

দেশে করোনায় সংক্রমিত প্রথম রোগী শনাক্তের ঘোষণা আসে চলতি বছরের ৮ মার্চ। প্রথম মৃত্যুর তথ্য জানানো হয় ১৮ মার্চ। জনস্বাস্থ্যবিদেরা বলছেন, দেশের করোনা পরিস্থিতি এখনো নিয়ন্ত্রণে আসেনি। এর মধ্যে সরকার আশঙ্কা করছে, শীতে আবার সংক্রমণ বেড়ে যেতে পারে।

Continue Reading

জাতীয়

মাস্ক পরা নিশ্চিতে পরিচালিত হবে ভ্রাম্যমাণ আদালত

নিজস্ব প্রতিনিধি

Published

on

DentalTimes

‘আমরা গতকাল বলে দিয়েছি, যাতে ঢাকাতেও বিভিন্ন জায়গায় মোবাইল কোর্ট বা ল-এনফোর্সিং এজেন্সি (আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী) যাতে আরেকটু শক্ত অবস্থান গ্রহণ করে।’ ঢাকায় স্বাস্থ্যবিধি মানার বিষয়ে অমনোযোগিতার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ কথা জানান।

আজ সোমবার (১৬ নভেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল মন্ত্রিসভার বৈঠকে এমন সিদ্ধান্ত হয়। গণভবন প্রান্ত থেকে প্রধানমন্ত্রী এবং সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দেন মন্ত্রীরা।

করোনাভাইরাসের দ্বিতীয় তরঙ্গ নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে রাজধানীতে মাস্ক পরা নিশ্চিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নির্দেশ দেওয়া হয়েছে। তা বাস্তবায়নে শক্ত অবস্থানে যাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীগুলো।  আগামী ২/৩ তিনদিনের মধ্যে বিষয়টি দৃশ্যমান হবে বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব।

মন্ত্রিপরিষদ সচিব জানান, ‘আজকে ডিজাস্টার নিয়ে একটু আলোচনা হয়েছে। কোভিড নিয়ে বলা হয়েছে, আরেকটু শক্ত অবস্থানে যেতে হবে। ভাইরাসের প্রকোপ একটু বেড়েও যাচ্ছে মনে হচ্ছে। সেজন্য আরেকটু সতর্কতামূলক ব্যবস্থা নেয়ার জন্য বলা হয়েছে। ডিজাস্টারকে আরেকটু কম্প্রিহেনসিভ প্রেজেন্টেশনের জন্য ক্যাবিনেটে নিয়ে আসার জন্য বলা হয়েছে।’

Continue Reading

জাতীয়

আন্দোলনরত এমবিবিএস ও বিডিএস শিক্ষার্থীদের উপর পুলিশের লাঠিচার্জ (ভিডিও সহ)

Avatar

Published

on

সেশনজটমুক্ত শিক্ষাবর্ষের দাবিতে আজ ৮ নভেম্বর সকাল ১১ টা থেকে শাহবাগে অবস্থান করছে মেডিকেল ও ডেন্টাল শিক্ষার্থীরা।

আন্দোলনের এক পর্যায়ে পুলিশ তাদের সরে যাওয়ার জন্য বলেও শিক্ষার্থীরা তাদের দাবীর ব্যাপারে অনড় অবস্থান নেয়। পরর্তীতে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে পুলিশ আন্দোলন শিক্ষার্থীদের উপর লাঠিচার্জ করে।

শিক্ষার্থীরা জানান, শান্তিপূর্নভাবে কর্মসূচি পালন করলেও তারা পুলিশের বাঁধার সম্মুখীন হচ্ছে। তবে দুপুর ১.৩০ টার দিকে পুলিশ শিক্ষার্থীদের উপর চড়াও হয়। পুলিশ শিক্ষার্থীদের উপর লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।”

মেয়ে শিক্ষার্থীরাও পুলিশের লাঠিচার্জের শিকার হোন বলে অভিযোগ করছেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের উপর এমন আচরণে ক্ষুব্ধ শিক্ষার্থীরা। তীব্র নিন্দা ও ধিক্কার জানিয়েছেন চিকিৎসক সমাজ।

আজ রোববার দাবীর বিষয় নিয়ে সিদ্ধান্ত হবার কথা হলেও এখন পর্যন্ত কোনো সুস্পষ্ট সিদ্ধান্ত জানানো হয়নি।

Continue Reading

জনপ্রিয়

Enable Notifications From DentalTimesBD    OK No thanks